Site icon চ্যানেল আই অনলাইন

সৌদি আরবের নতুন যুবরাজকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রধানমন্ত্রী

সৌদি আরবের নতুন যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।নতুন যুবরাজকে অভিনন্দন জানিয়ে বার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী।

অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন: সৌদি আরব এবং বাংলাদেশের মধ্যে যেকোন সময়ের চেয়ে সুসম্পর্ক বিদ্যমান রয়েছে।ভবিষ্যতে এই সম্পর্ক আরও দৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন।প্রধানমন্ত্রী সৌদি যুবরাজের সুস্বাস্থ্য ও সুখ-সমৃদ্ধিসহ ভার্তৃপ্রতীম সৌদিবাসীর সমৃদ্ধি কামনা করেন।

বাদশাহ সালমান বিন আবদুল আজিজের জারি করা এক রাজকীয় ফরমানের যুবরাজ পদে এ পরিবর্তন আনা হয়।এর মধ্য দিয়ে মোহাম্মদ বিন সালমান আগের যুবরাজ এবং বাদশাহ সালমানের ভাতিজা মোহাম্মদ বিন নাইফের স্থলাভিষিক্ত হয়েছেন।

সৌদি সাম্রাজ্যের উত্তরসূরী নির্বাচক কমিটির ৪৩ সদস্যের মধ্যে ৩১ জনের ভোটে মোহাম্মদ বিন সালমান যুবরাজ হিসেবে নির্বাচিত হন।স্থানীয় সময় মঙ্গলবার দিবাগত রাতে মক্কার আল সাফা প্রাসাদে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

নতুন যুবরাজ এতদিন একই সঙ্গে সৌদি আরবের প্রতিরক্ষামন্ত্রী এবং কাউন্সিল ফর ইকোনমিক অ্যান্ড ডেভেলপমেন্ট অ্যাফেয়ার্স-এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

সৌদি যুবরাজ
নতুন যুবরাজ মোহাম্মদ বিন সালমান
Exit mobile version