চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অভিনয়ে এলেন ‘ফাটাকেস্ট’র স্রষ্টা স্বপন সাহা

ফাটাকেস্ট, টাইগার, টক্কর, অভিমন্যুসহ মিঠুন চক্রবর্তী, প্রসেনজিত ও জিতকে নিয়ে প্রায় একশোর মতো সিনেমা নির্মাণ করেছেন বিখ্যাত নির্মাতা স্বপন সাহা। যার বেশীরভাগ সিনেমাই বাণিজ্যিকভাবে সফল। নতুন খবর হলো, এবার বাণিজ্যিক সিনেমার সফল এই নির্মাতা অভিনয়ে করলেন একটি সিনেমায়।

এই সিনেমার নাম ‘গোলমাল আনলিমিটেড’। তাপস দত্ত পরিচালিত ছবিটির শুটিং এরমধ্যে শেষ হয়েছে। একঝাঁক নতুন মুখের পাশাপাশি স্বপন সাহার উপস্থিতি নিয়ে দারুণ খুশি তাপস।

নির্মাতা বলেন, ‘কলকাতার ইন্ডাস্ট্রি বাঁচিয়েছেন স্বপন দাদা। তার হাত ধরেই আজ টালিগঞ্জ এই জায়গায় অবস্থান করছে। দুই বাংলা মিলিয়ে ১০০-এর মতো ছবি উপহার দিয়েছেন তিনি। যার বেশিরভাগ হিট-সুপারহিট। আমি এমন একজন গুণী পরিচালককে ছবিতে কাস্ট করতে পেরে গর্বিত।’

স্বপন সাহা আগের মতো নিয়মিত ছবি নির্মাণ করেন না। কেন নির্মাণ থেকে বিরত, জানতে চাইলে তিনি জানান, কলকাতার ইন্ডাস্ট্রিতে তার দেওয়ার মতো আর কিছু নেই। বলেন, উনার যারা সহকারী ছিলেন তারা প্রত্যেকেই এখন নামী পরিচালক। তাদের কাজ থেকে তৃপ্তি পাই। সেজন্য বছর তিনেক ছবি নির্মাণ করছি না।

অভিনয়ে আসার কারণ জানিয়ে স্বপন সাহা বলেন, তাপস দত্ত আমার সহকারী ছিল। সে আমাকে এমনভাবে অনুরোধ করলেন আমি না করতে পারিনি। ছবিতে আমি স্বপন সাহার ফিল্ম ডিরেক্টর চরিত্রেই অভিনয় করছি। নিজের চরিত্রেই অভিনয় করবো ভাবনাটা আমার কাছে ভালো লেগেছে।

জয়দেব মণ্ডলের প্রযোজনায় ‘গোলমাল আনলিমিটেড’ কলকাতায় মুক্তি পাবে খুব শিগগির।

কলকাতার পাশাপাশি বছর শেষে বাংলাদেশেও ছবিটি মুক্তি দেওয়ার কথা ভাবছে পরিবেশনার দায়িত্বে থাকা জ্যোতি প্রোডাকশন। খুব শিগগির তাপস বাংলাদেশেও ছবি পরিচালনা করবেন। এর মধ্যে তৈরি করেছেন গল্প ও চিত্রনাট্য।