চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable
ব্রাউজিং

Video

বিশ্বকাপে আর কত চমক দেখাবে এশিয়া?

ফুটবলে হয়তো সহজ বলে কিছুই নেই। এখানে যে দল যত বেশি পরিশ্রিমী, কঠোর অনুশীলনের মাধ্যমে নিজেকে গড়ে নিতে পারে সাফল্য আসবে সেই দলেরই। তবে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হলো “গ্রেট অপুর্চুনিটির” সঠিক ব্যবহার। যেমনটা এবারের দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ এ করে দেখিয়েছে, এশিয়ান দেশগুলো।

দশ বছর পর ৪ ডিসেম্বর চট্টগ্রামে জনসভা করবেন প্রধানমন্ত্রী

উন্নয়ন ও নির্বাচনী বার্তা দিতে দশ বছর পর ৪ ডিসেম্বর চট্টগ্রামে জনসভা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নগরীর পলোগ্রাউন্ডে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভা উপলক্ষে পুরো বন্দরনগরী সেজেছে বর্নিল সাজে। আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, লক্ষ মানুষের সমাগম হবে যা মাঠ ছাড়িয়ে আশপাশের কয়েক কিলোমিটার রাস্তায় ছড়িয়ে পরবে।

অর্থ পাচারকারী যে দলেরই হোক শাস্তি পেতেই হবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অর্থ পাচারকারী যে দলেরই হোক শাস্তি পেতেই হবে। ময়মনসিংহে আওয়ামী লীগের সম্মেলনে তিনি বলেন, ১০ই ডিসম্বরকে সামনে রেখে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সতর্ক অবস্থানে থাকবে। আক্রমণ হলে পাল্টা আক্রমণ করা হবে কি না তা সময়ই বলে দেবে।

উদ্যোক্তা ও ব্যবসায়ীদের কাজের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করেছে ‘মোড়’

উদ্যোক্তা ও ব্যবসায়ীদের কাজের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করেছে মোড় স্পেস লিমিটেড। যাদের নিজেদের অফিস নেই বা মূলধন কম তারা এখানে এসে একই ছাতার নিচে পরিচিত হতে পারছেন। বাড়ছে তাদের কাজের পরিধি।

১০ ডিসেম্বরের কর্মসূচি নিয়ে সরকার ভয়ে আছে: বিএনপি

রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণ সমাবেশে অংশ নিয়ে বিএনপি নেতারা বলেছেন, ১০ ডিসেম্বরের কর্মসূচি নিয়ে সরকার ভয়ে আছে। সেজন্য গায়েবী মামলা দিয়ে ও জঙ্গীবাদের ধোয়া তুলে বিরোধীমত দমনে ব্যস্ত হয়েছে তারা। কোন তালবাহানা নয়, তাদেরকে ক্ষমতা ছাড়তেই হবে বলে হুঁশিয়ার করেন তারা।

আরেকটি প্রত্যাশিত জয় নাকি অঘটনের ইতিহাস রচনা ?

আর্জেন্টিনা টুর্নামেন্টে শুরু করেছিল অন্যতম ফেবারিট হিসেবে তবে সৌদি আরবের কাছে ২-১ গোলের পরাজয়ে অবশ্য বড় ধাক্কা খায় তারা তবে মেক্সিকো এবং পোল্যান্ডকে হারিয়ে রাউন্ড অফ সিক্সটিন  নিশ্চিত করে বেশ ছন্দে আছে আকাশি- নীলেরা।

ভেড়া পালনে আগ্রহ বাড়ছে চরাঞ্চলের মানুষের

কুড়িগ্রামের চরাঞ্চলে ভেড়া পালন জনপ্রিয় হয়ে উঠছে। বিস্তীর্ণ চারণ ভূমিতে ভেড়া প্যালন সহজ হচ্ছে। অল্প পুঁজিতেই অধিক লাভবান হচ্ছেন কৃষক। এতে অনেকেই ভেড়া পালনে আগ্রহী হয়ে উঠছেন, পরিবারের আয়ও বাড়ছে।

ঝিনাইদহে প্রকৃতি সমাবেশ ও বৃক্ষরোপন

প্রকৃতি ও পরিবেশ রক্ষায় ঝিনাইদহে নানা আয়োজনের মধ্য দিয়ে, দিনব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি ও প্রকৃতি সমাবেশ করেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় শিগগিরই ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তারা।