এক্স ব্যবহার করলে দিতে হবে অর্থ: ইলন মাস্ক

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স (টুইটার) এর সমস্ত ব্যবহারকারীকে প্ল্যাটফর্মটিতে অ্যাক্সেসের জন্য অর্থ প্রদান করতে হতে পারে বলে জানিয়েছেন এক্স প্রধান ইলন মাস্ক।

বিজ্ঞাপন

বিবিসি জানিয়েছে, অর্থপ্রদান ব্যবস্থাই এক্স এর প্রতিযোগী প্লাটফর্মগুলোর সাথে লড়াই করার একমাত্র উপায় বলে জানিয়েছেন এক্স প্রধান ইলন মাস্ক। সম্প্রতি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সাথে একটি কথোপকথনের সময় ইলন এ কথা জানান।

মাস্ক বলেন, আমরা এক্স ব্যবহারের জন্য একটি ছোট মাসিক অর্থ প্রদান ব্যবস্থার দিকে এগিয়ে যাচ্ছি।

তবে এটা কেবল একটি সাধারণ মন্তব্য, নাকি দৃঢ় পরিকল্পনার একটি সংকেত তা এখনও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ঘোষণা করা হয়নি।

বিজ্ঞাপন

ব্যবহারকারীরা এখনও বিনামূল্যে এক্স ব্যবহার করছেন। তবে এক্স প্রিমিয়াম অর্থ প্রদান করে ব্যবহার করতে হয়। যুক্তরাষ্ট্রে এর মূল্য প্রতি মাসে ৮ মার্কিন ডলার। তবে একজন গ্রাহক কোন দেশে আছেন, তার উপর নির্ভর করে এর মূল্য ভিন্ন হয়।

মাস্ক জানান, তিনি এখন এক্স ব্যবহারকারীদের জন্য সস্তা বিকল্প খুঁজছেন। তিনি বলেন, আমরা আসলে একটি নিম্ন স্তরের মূল্য নির্ধারণ করতে চাচ্ছি। আমার দৃষ্টিতে, সোশ্যাল প্লাটফর্মগুলোর বিশাল সেনাবাহিনীর বিরুদ্ধে এটা একমাত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

তিনি বলেন, এই ব্যবস্থার একটি ঝুঁকি আছে। ব্যবহারকারীদের অর্থ প্রদান করতে বলা হলে এক্স তাদের একটি বড় অংশ হারাতে পারে। ফলে, বিজ্ঞাপনের আয় কমে যেতে পারে, যা বর্তমানে কোম্পানির মোট আয়ের সিংহভাগ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ইলন মাস্কএক্সটুইটারবেঞ্জামিন নেতানিয়াহু