এক্সে লাইক, কমেন্ট এবং রি-পোস্ট করতে গুণতে হবে টাকা

বিজ্ঞাপন

এক্স (টুইটার) এর নতুন সাবস্ক্রিপশন মডেলে প্ল্যাটফর্মটি ব্যবহার করতে প্রতি বছর ব্যবহারকারীদের ১ মার্কিন ডলার বা প্রায় ১১০ টাকা খরচ করতে হবে। কনটেন্ট পোস্ট করা থেকে শুরু করে কমেন্ট, রিপ্লাই, লাইক, রি-পোস্ট ইত্যাদির জন্য এক্স ব্যবহারকারীদের বছরে একবার সাবস্ক্রিপশন ফি দিতে হবে । 

বিজ্ঞাপন

রয়টার্সের তথ্য অনুযায়ী, গতকাল ১৭ অক্টোবর মঙ্গলবার এক্স (টুইটার) জানিয়েছে, তাদের নতুন সাবস্ক্রিপশন মডেল ব্যবহার করতে প্রতি বছর ব্যবহারকারীদের ১ মার্কিন ডলার বা প্রায় ১১০ টাকা খরচ করতে হবে। নতুন সাবস্ক্রিপশন মডেলটিকে বলা হচ্ছে ‘নট এ বট’। মূলত সমসাময়িক বিভিন্ন বটের সাথে প্রতিযোগিতা এবং স্প্যামারদের এই প্ল্যাটফর্ম থেকে সরাতেই নতুন সাবস্ক্রিপশন মডেল চালু করছে এক্স (টুইটার)। মুদ্রার মানের ওপর ভিত্তি করে বিভিন্ন দেশে এই ফি পরিবর্তিত হবে।

এক্স জানিয়েছে, নতুন মডেলটি প্রাথমিকভাবে নিউজিল্যান্ড এবং ফিলিপিন্সের ব্যবহারকারীদের জন্য পরীক্ষামূলকভাবে চালু করা হবে। এই পরীক্ষার আওতায় পুরনো সাবস্ক্রাইবাররা নেই। তবে নতুন করে যারা সাবস্ক্রাইব করতে চান না শুধুমাত্র পোস্ট দেখতে এবং পড়তে, ভিডিও দেখতে এবং বিভিন্ন অ্যাকাউন্ট অনুসরণ করতে চান তারা এই নতুন সাবস্ক্রিপশন মডেল ব্যবহার করবেন।

এছাড়াও জানা গেছে, ব্যবহারকারীকে দেখানো বিজ্ঞাপনের সংখ্যার ওপর ভিত্তি করে সাবস্ক্রিপশন পরিষেবার তিনটি স্তর পরীক্ষা করবে ইলন মাস্কের এক্স (টুইটার)।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ইলন মাস্কএক্সটুইটারসাবস্ক্রিপশন ফি