রোহিঙ্গা আশ্রয় শিবিরে অস্ত্র ও গুলিসহ দুইজন আটক

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা আশ্রয় শিবিরে অস্ত্র সরবরাহকালে অস্ত্র ও গুলিসহ দুইজনকে আটক করেছে পুলিশ। আটকদের মধ্যে একজন রোহিঙ্গা এবং একজন বাংলাদেশি।

গতকাল রোববার সন্ধ্যায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের রোহিঙ্গা আশ্রয় শিবির সংলগ্ন কুতুপালং বাজার এলাকায় এ অভিযান চালিয়ে দুই জনকে আটক করা হয় বলে জানান উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

আটককৃতরা হলেন, রামু উপজেলার ঈদগড় এলাকার শাকের আহমদের ছেলে মোহাম্মদ জাবের (২০) এবং উখিয়া উপজেলার কুতুপালং ৪ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের বাসিন্দা মৃত নুরুল হকের ছেলে নুরুল আমিন (২০)।

স্থানীয় থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, রোববার সন্ধ্যায় উখিয়া উপজেলার কুতুপালং বাজার সংলগ্ন এলাকায় কতিপয় লোকজন রোহিঙ্গা আশ্রয় শিবিরে সরবরাহের জন্য অস্ত্রের চালানসহ অবস্থান করছে খবর পেয়ে পুলিশের একটি দল অভিযান চালায়।

তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক ৩/৪ জন লোক পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এসময় ধাওয়া করে পুলিশ ২ জনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। আটকদের সঙ্গে থাকা ছোট একটি পোটলার ভিতরে পাওয়া যায় দেশে তৈরী ১টি বন্দুক ও ৫০টি গুলি।

ওসি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকারোক্তি দিয়েছে, উদ্ধার অস্ত্র ও গুলি রোহিঙ্গা আশ্রয় শিবিরে সক্রিয় একটি সন্ত্রাসী গোষ্টির কাছে সরবরাহের জন্য তারা কুতুপালং বাজার এলাকায় অবস্থান করছিল। এর আগেও তারা কয়েকবার অস্ত্রের চালান পাচার করেছে।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

রোহিঙ্গারোহিঙ্গা ক্যাম্প