‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের প্রিমিয়ারে প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জীবন নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার প্রিমিয়ার প্রদর্শনীর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ ফিল্ম আর্কাইভে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‌ইতিহাসের অনেক অজানা তথ্য ও নতুন অধ্যায় আপনারা এই চলচ্চিত্রের মাধ্যমে জানতে পারবেন। ‘মুজিব: একটি জাতির রূপকার’ এর শুভমুক্তি ঘোষণা করছি।

শুক্রবার (১৩ অক্টোবর) থেকে দেশের সিনেমা হলগুলোতে মুক্তি পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল এই সিনেমাটি পরিচালনা করেছেন।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মিত হয়েছে। ২০১৯ সালে সিনেমাটির কাজ শুরু হয়। নির্মাণ কাজ শেষে চলতি বছরের ৩১ জুলাই সিনেমাটি বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায়।

বিজ্ঞাপন

সিনেমায় নাম চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। এছাড়াও ঐতিহাসিক সব চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, তৌকীর আহমেদ, রিয়াজ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, দীঘি, মিশা সওদাগর, জায়েদ খান সহ বাংলাদেশ-ভারতের শতাধিক অভিনেতা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীবঙ্গবন্ধুবাংলাদেশ ফিল্ম আর্কাইভমুজিব: একটি জাতির রূপকারলিড বিনোদনশেখ হাসিনা