এক দফা দাবিতে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম

সরকারের পদত্যাগ ও নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে প্যারিস রোডে এই কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচিতে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক এফ. নজরুল ইসলাম বলেন, আজকে আমাদের সব শিক্ষকের বক্তব্য একই। বর্তমান সরকারকে পদত্যাগ করে দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। দেশের সকল রাজনৈতিক দল বলছে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। আর একটি দল নিজেদের অধীনেই নির্বাচন করতে চায়। এদেশের মানুষ ২০১৮ সালের নির্বাচনে তাদেরকে বিশ্বাস করেছিল। কিন্তু এই সরকার দেশের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। এদেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিনের ভোট রাতে করেছে। দেশের সমস্ত জনগণ আজ রাস্তায় নেমেছে নিজেদের ভোটাধিকার আদায়ের জন্য। তাই অবিলম্বে এই ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগ করে জনগণের হাতে ক্ষমতা তুলে দিতে আহ্বান জানান তিনি।

বর্তমান সরকারকে জনগণ নির্বাচনকালীন সরকার হিসেবে মেনে নিতে চায় না উল্লেখ করে ফোরামের সাবেক সহসভাপতি অধ্যাপক মামুনুর রশীদ বলেন, আজকে ১ দফা দাবিতে আমরা রাস্তায় দাঁড়িয়েছি। আমরা ২০১৪ ও ১৮ সালের নির্বাচন দেখেছি। বাংলাদেশের জণগণ বুঝে গেছে তারা ধোঁকা দেয়। বিদেশি সংস্থাগুলো বাংলাদেশে এসে বলছে, একটি সুষ্ঠু নির্বাচন দেওয়ার জন্য। ঢাকার ১৭ আসনের মতো ছোট একটা নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে। আজ দেশের সর্বস্তরের জনগণ সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমে আন্দোলন করছে। এই সরকার একনায়কতন্ত্র কায়েমে ব্যস্ত বলেও তিনি উল্লেখ করেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক মাসুদুল হাসান খান মুক্তার সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক রেজাউল করিম, সহসাধারণ সম্পাদক অধ্যাপক পারভেজ আজহারুল হক প্রিন্স, প্রচার সম্পাদক অধ্যাপক কামরুজ্জামান, সদস্য অধ্যাপক আমিরুল ইসলাম, সম্মানিত সদস্য অধ্যাপক সোহেল হাসান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কুদরত ই জাহান ও অধ্যাপক সারোয়ার জাহান, উপদেষ্টা অধ্যাপক শাহেদ জামান প্রমুখ। এসময় প্রায় অর্ধশতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়