প্রবাসীদের জন্য সাব্বির নাসিরের নতুন গান

নতুন গান প্রকাশ করলেন ‘বিনোদিনী রাই’-খ্যাত শিল্পী সাব্বির নাসির। প্রবাসীদের নিয়ে এ গানটির নাম ‘নাইয়া’। লিখেছেন ও সুর করেছেন মেহেদী হাসান তামজীদ, মিক্স-মাস্টারিং করেছেন সালমান জাইম। প্রেক্ষাগৃহের ব্যানারে গানটির ভিডিওটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

গায়ক সাব্বির নাসির বলেন, যত গান করেছি গাওয়া সব গানের মাঝে ভিন্নতা রাখার চেষ্টা করি। গভীর অনুভূতি দিয়ে গানটি শুনে অনেকেই বলেছেন তাদের কান্না পেয়েছে। অশ্রু আত্মার স্নানের জল ভিতরে কেঁদেছে।

মেহেদী হাসান তামজীদ বলেন, এই গানটি মূলত প্রবাসীদের নিয়ে লেখা। করোনার সময়টাতে দেখেছি অনেক কষ্ট করে টাকা আয় করলেও অনেকে টাকা পয়সা দেশে পাঠিয়ে সুখের মুখ দেখতে পায় না। অনেক সময় বাবা-মাকেও শেষ সময়ে দেখতে দেশে আসতে পারে না।

গানের ভিডিওতে একটি নৌকা প্রতিকী অর্থে দেখানো হয়েছে। যেখানে একটি বাচ্চা ভাসছে। আরও বোঝানো হয়েছে মানুষের জীবন নৌকার মত ভাসতে থাকে।

গানের ভিডিও নির্মাণ নিয়ে নির্মাতা শাহরিয়ার পলক বলেন, এই মিউজিক ভিডিওর বিষয়বস্তু আমাকে বেশ আকৃষ্ট করেছে। ভালো একটি গান হয়েছে। ভিডিওটি তৈরি করতে গিয়ে নানান চ্যালেঞ্জ ছিল। ভালোভাবে কাজটি উপহার দেবার চেষ্টা করেছি।

প্রবাসীমিউজিক ভিডিওসাব্বির নাসির