পুরস্কার জয়ের লাখ টাকা নিয়ে সহ-অভিনেত্রীর পাশে রওনক

বিজ্ঞাপন

একটি বেসরকারি টিভি চ্যানেলের কুইজ অনুষ্ঠানে অংশ নিয়ে পুরস্কার হিসেবে ১ লাখ টাকা জিতেছেন অভিনেতা ও শিল্পী সংঘের সাধারণ সম্পাদক রওনক হাসান। পুরো টাকাটাই তিনি ক্যানসারে আক্রান্ত অভিনেত্রী আফরোজা হোসেনে চিকিৎসায় দিয়ে মানবিকতা ও উদারতার পরিচয় দিলেন।

বিজ্ঞাপন

রওনক বলেন, কুইজে জিতে এই টাকা আমাদের প্রিয় সহশিল্পী ক্যানসারে আক্রান্ত আফরোজা আপার হাতে তুলে দিতে পেরে ভীষণ ভালো লাগছে। ভারতে চিকিৎসা নিচ্ছেন আফরোজা আপা। সবাই প্রার্থনা করবেন উনার জন্য। আমরা সবাই এক পরিবার।

রওনকের এই মানবিকতা বেশ প্রশংসা পাচ্ছে। অনেক শিল্পীরাই রওনকের স্ট্যাটাসটি শেয়ার দিয়ে তাকে ধন্যবাদ জানাচ্ছেন। অভিনেত্রী মনিরা মিঠু লিখেছেন, রওনকের এই উদারতা আমাকে কাঁদিয়েছে। এছাড়া ছোটপর্দায় বহু শিল্পীরা রওনকের মানবিকতাকে বাহবা দিচ্ছেন।

গত বছর জরায়ুমুখের ক্যানসার ধরা পড়ে অভিনেত্রী আফরোজা হোসেনের। পরে ক্যানসার ছড়িয়ে যায় মেরুদণ্ডেও। শুরুতে দেশেই চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য তাকে ৩ ডিসেম্বর মুম্বাই নেয়া হয়েছে।

বিজ্ঞাপন

ব্যয়বহুল এই চিকিৎসা খরচ চালাতে হিমশিম খাচ্ছিল আফরোজার পরিবার। বিপদের এই সময় অভিনয়শিল্পী সংঘ পাশে দাঁড়িয়েছে এই অভিনেত্রীর।

সংগঠনটির আইন সম্পাদক উর্মিলা বলেন, শিল্পী সংঘের পক্ষ থেকে যতটা পাশে থাকা সম্ভব আমরা চেষ্টা করেছি। জেনেছি উনি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছিলেন কিন্তু কোনো সহযোগিতা এখনো পর্যন্ত পেয়েছেন কিনা তথ্য নেই। তবে শিল্পী সংঘের পক্ষ থেকে আমরা যদি কোনো শিল্পীকে আর্থিক সহযোগিতা করি সেটি জানাই না। কারণ এটা শিল্পীর জন্য কষ্টের।

মাস দুয়েক আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতা চেয়েছিলেন আফরোজা হোসেন। বলেছিলেন, নিজের ক্যানসার দূর করতে যে ব্যয় হচ্ছে তা পেরে ওঠা আমার জন্য খুব কঠিন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি আর্থিক সহযোগিতা পরম বিনীতভাবে কামনা করছি। আমার বিশ্বাস তিনি আমার এ দুঃসংবাদটি শুনলে আমাকে নিরাশ করবেন না। আমি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি, তার কাছে আন্তরিকভাবে সর্বাত্মক সহযোগিতা চাইছি।

 

ঢাকা/এনই/এমটিএল

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অভিনয় শিল্পী সংঘঅভিন্রেীআফরোজা হোসেনক্যানসারনাটকরওনক হাসানলিড বিনোদনশিল্পী সংঘ