প্রতিষ্ঠাবার্ষিকীর রাতে ‘পুনর্জন্ম ২’

‘স্বাধীনতার ৫০-এ, চ্যানেল আই ২৩-এ’

২২ বছর পূর্ণ করে ১ অক্টোবর ২৩ বছরে পা রাখতে যাচ্ছে বাংলা ভাষার প্রথম ডিজিটাল স্যাটেলাইট টেলিভিশন ‘চ্যানেল আই’। আর এই বিশেষ দিনে থাকছে নানা আয়োজন। তারমধ্যে অন্যতম ভিকি জাহেদের পরিচালনায় ‘পুনর্জন্ম’ নাটকের বহুল প্রতীক্ষিত সিক্যুয়াল ‘পুনর্জন্ম ২’!

শুক্রবার রাত ৮টায় ‘পুনর্জন্ম ২’ দেখতে পারবেন দর্শক। এমনটাই জানিয়েছে চ্যানেল আইয়ের অনুষ্ঠান বিভাগ।

ঈদুল ফিতরে আলোচনায় আসে চ্যানেল আইয়ের থ্রিলারধর্মী নাটক ‘পুনর্জন্ম’। টেলিভিশনে প্রচারের পর নাটকটি চ্যানেল আই প্রাইম ইউটিউবেও প্রশংসায় ভাসে। এরপরই নির্মাতা ‘পুনর্জন্ম ২’ নির্মাণের ঘোষণা দেন। তখন থেকেই নাটকটি নিয়ে প্রতীক্ষায় আছে দর্শক। যে প্রতীক্ষা ফুরাচ্ছে চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে।

তবে টেকনিক্যাল কারণে ‘পুনর্জন্ম ২’কে আর নাটক বলা যাচ্ছে না। কারণ, এটি ইতোমধ্যে শর্টফিল্ম বিভাগে চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে!

এ বিষয়ে নির্মাতার ভাষ্য, ‘পুনর্জন্ম’ থেকে ‘পুনর্জন্ম ২’ এর গল্পটির গভীরতা অনেক। বলা যায়, বিষয়বস্তুর পরিপক্কতা অথবা গভীরতার কারণে স্বল্পদৈর্ঘ্য হিসেবে ছাড়পত্র নেয়া।’

‘পুনর্জন্ম’ যারা দেখেছিলেন তারা জানেন গল্পটি কোথায় গিয়ে শেষ হয়েছিল। ভিকি জানালেন, যেখানে প্রথম পর্ব শেষ হয়েছে, সেখান থেকেই শুরু হবে ‘পুনর্জন্ম ২’।

চ্যানেল আই অনলাইনকে ভিকি জাহেদ বললেন, গল্পের ধারণা দিতে চাই না। বেশকিছু টুইস্ট রয়েছে। চমকে দেওয়ার মতো ব্যাপার রয়েছে। প্রথম অংশ দেখে দর্শক ধাক্কা খেয়েছিলেন। ‘পুনর্জন্ম ২’ দেখেও দর্শক একাধিকবার ধাক্কা খেতে পারেন। শুধু বাংলাদেশ নয়, বিশ্বব্যাপী কনটেন্টগুলোর সিক্যুয়াল বেশীরভাগ ক্ষেত্রে ফ্লপ হয়। তাই কাজের আগে চ্যালেঞ্জ নিয়েই করতে হয়েছে। এজন্য গত দেড় মাস গল্পের পিছনে আমাকে দিতে হয়েছে।

‘মিস্টার টুইস্ট’ খ্যাত এ নির্মাতা বলেন, যেহেতু প্রথম অংশ যেখানে শেষ হয়েছে দ্বিতীয় অংশ ঠিক সেখান থেকে শুরু হয়েছে তাই দ্বিতীয় কিস্তির জন্য একেবারে ধরে ধরে কাজ করতে হয়েছে। লোকেশনগুলোও হুবহু মিলিয়ে করেছি। এমনও হয়েছে শুটিং হাউস গুছিয়ে আগের অংশের বাড়ির রঙের সঙ্গে মিলিয়ে করতে হয়েছে। মনে হবে, প্রথম ও দ্বিতীয় অংশ একই সঙ্গে শুটিং করা।

চ্যানেল আইয়ের উদ্যোগে নির্মিত ‘পুনর্জন্ম ২’-এ আফরান নিশো-মেহজাবীন ছাড়াও অভিনয় করেছেন নওশাবা, শাহেদ আলী, মুকুল সিরাজ প্রমুখ।

অক্টোবরচ্যানেল আইছাড়পত্রনওশাবানাটকনিশোপুনর্জন্মভিকি জাহেদমেহজাবীনলিড বিনোদনসিনেমাসেন্সর বোর্ড