ফেরদৌসের নির্বাচনী প্রচারণায় মাঠে থাকবে শিল্পী সমিতি: নিপুন

”আমি এফডিসিকে সাজাতে চাই। এই কথাটা প্রথম থেকে বলে আসছি। আমার মনে হয় না, এজন্য আমাকে সংসদে যেতে হবে এবং মনোনয়ন নিতে হবে। শিল্পী সমিতিতে আসার পর সব জায়গা থেকে আমাকে যে পরিমাণ স্পেস দেওয়া হচ্ছে, সেদিক থেকে আমাদের একজন প্রতিনিধি যদি সংসদে বসেন তাতেই আমি খুশী হবো। আমাদের প্রতিনিধি হয়ে উনি (ফেরদৌস) সংসদে যাবেন বলে আশা করছি। বিজয়ী হয়ে আমার কথাগুলো উনি সংসদে বলবেন।”

এই কথাগুলো চিত্রনায়িকা নিপুন আক্তারের। যিনি শিল্পী সমিতির সাধারণ সম্পাদক, তার প্যানেলের সভাপতি ইলিয়াস কাঞ্চন। কাঞ্চন-নিপুনের এই প্যানেল থেকে গত শিল্পী সমিতির নির্বাচনে কার্য নির্বাহি পদে জয়ী হয়েছিলেন চিত্রনায়ক ফেরদৌস।

এবার নায়ক ফেরদৌস ‘ঢাকা ১০’ আসন থেকে আওয়ামী লীগের পক্ষ থেকে নৌকা প্রতীক নিয়ে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। সমিতির পক্ষে ফেরদৌসকে নিপুন এসব কথা বলেছেন।

ফেরদৌসের নির্বাচনে অংশগ্রহণ ঘিরে নানাভাবেই তার সহকর্মীরা শুভেচ্ছা জানাচ্ছেন। এই সাফল্যে ফেরদৌসকে সংবর্ধনা দেয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। বিজয় দিবসে (১৬ ডিসেম্বর) বিএফডিসিতে এই সংবর্ধনা দেওয়া হবে বলে জানান সাধারণ সম্পাদক নিপুন আক্তার।

তিনি বলেন, ফেরদৌস ভাই আমাদের প্রতিনিধি। তিনি আমাদের প্যানেলের হয়ে শিল্পী সমিতির নির্বাচন করেছিলেন। আজ তিনি এমপি প্রার্থী হয়েছেন। আশা করি তিনি বিজয়ী হবেন। আমরা শিল্পী সমাজ তার সঙ্গে আছি। প্রচারণা শুরু হলে আমরা তার হয়ে প্রচারেও অংশ নেব।

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে ঘনিয়ে আসছে বলে জানান নিপুন। জানান, আসছে বছর ফেব্রুয়ারির ৮ তারিখের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। বর্তমান কমিটির মেয়াদ প্রায় শেষের দিকে। জাতীয় নির্বাচনের কারণে এখন কোনও নির্বাচনের তফসিল ঘোষণা করা যাবে না। তাই জাতীয় নির্বাচনের পর ফেব্রুয়ারির ৮ তারিখের মধ্যে শিল্পী সমিতির আসন্ন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

আগামী নির্বাচনেও অংশ নেবেন উল্লেখ করে নিপুণ বলেন, গতবার আমার প্যানেলে চমক ছিল। এরপর চমকের পর চমক দেখেই যাচ্ছেন। সামনে নির্বাচনেও চমক নিয়েই প্যানেল ঘোষণা করব।

এফডিসিনায়কনিপুণ আক্তারফেরদৌসলিড বিনোদনশিল্পী সমিতিসিনেমা