নরেন্দ্র মোদির মায়ের প্রয়াণে শোকস্তব্ধ বলিউড

মা হারালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার ভোর ৩টা ৩০ মিনিট নাগাদ আহমেদাবাদের একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতীয় প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর। তার মৃত্যুর খবর নিজেই টুইট করে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর মায়ের প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছেন বলিপাড়ায়। অনুপম খের, কঙ্গনা রানাউত থেকে স্বরা ভাস্কর সহ  একাধিক তারকা শোকপ্রকাশ করেছেন।

অনুপম খের টুইটে লিখেছেন, “প্রিয় প্রধানমন্ত্রী মোদীজি, আপনার মায়ের মৃত্যুতে খুবই ব্যথিত। আপনার জীবনে মায়ের স্থান কোন দিন পূরণ হবে না। কিন্তু দেশের প্রতিটি মায়ের আশীর্বাদ আপনার সঙ্গে আছে। এই দেশের সুপুত্র আপনি। আমার মায়ের আশীর্বাদও আপনার সঙ্গে আছে।”

কঙ্গনা লিখেছেন, “এই কঠিন সময়ে আপনাকে ধৈর্য ধরে রাখার মতো ক্ষমতা দিক ভগবান, এমনটাই প্রার্থনা। সেই সঙ্গে আহমেদাবাদে মা হীরাবেনের সঙ্গে কাটানো প্রধানমন্ত্রী মোদীর বিশেষ মুহূর্তের ছবি ভাগ করে শোকবার্তা জানিয়েছেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

প্রধানমন্ত্রীর মায়ের প্রয়াণে শোকবার্তা জানাতে ভোলেননি বলিউডের ‘খিলাড়ি’ খ্যাত তারকা অক্ষয় কুমারও। তিনি লিখেছেন, “জীবনে মা চলে যাওয়ার মতো দুঃখ আর কিছু হতে পারে না। এই কঠিন সময় সহ্য করার শক্তি দিক ভগবান, এই প্রার্থনাই করি।”

মা হীরাবেন মোদীর মৃত্যুর খবর পেয়ে পূর্বপরিকল্পিত সব কর্মসূচি বাতিল করে ইতিমধ্যেই আহমেদাবাদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে পৌঁছেই কাঁপা কাঁপা হাতে মায়ের দেহ কাঁধে করে নিয়ে ভাইয়ের বাড়ির বাইরে বেরোতে দেখা যায় প্রধানমন্ত্রী মোদীকে। গান্ধীনগরে সম্পন্ন হচ্ছে প্রয়াত হীরাবেনের শেষকৃত্য।

সূত্র: হিন্দুস্থান টাইমস 

অক্ষয় কুমারঅনুপম খেরকঙ্গনানরেন্দ্র মোদিবলিউডবিবেক অগ্নিহোত্রী