রেমিট্যান্সে মোটরসাইকেলসহ মেগা গিফট দিচ্ছে নগদ

বিজ্ঞাপন

রেমিট্যান্সে মেগা গিফট দেওয়ার ক্যাম্পেইন শুরু করেছে দেশের শীর্ষস্থানীয় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদ। কমপক্ষে ৫ হাজার টাকা রেমিট্যান্সপ্রাপ্ত ব্যক্তি নগদ থেকে এই মেগা গিফট পেতে পরেন। এর বাইরে সরকারের ঘোষিত ২ দশমিক ৫ শতাংশ প্রণোদনা তো থাকছেই।

বিজ্ঞাপন

রেমিট্যান্সে মেগা গিফটের এই ক্যাম্পেইন শুরু হয়েছে গত ১৫ অক্টোবর। নগদ ব্যবহার করে রেমিট্যান্স গ্রহণ করলে মোটরসাইকেল, স্মার্ট টিভি, স্মার্ট ফোন, সোনার বারসহ নানা উপহার জেতার সুযোগ থাকছে। নগদ শুরু থেকেই বৈধভাবে দেশে প্রবাসী আয় আনার জন্য কাজ করে যাচ্ছে। সে জন্য রেমিট্যান্স সেবা উদ্বোধনের পর থেকেই খুব কম খরচে প্রবাসীদের কষ্টার্জিত আয় তার পরিবার ও স্বজনের হাতে পৌঁছে দেওয়ার কাজ করছে প্রতিষ্ঠানটি। এ জন্য তারা বিভিন্ন সময় প্রণোদনা হিসেবে বিভিন্ন উপহার দিয়ে থাকে।

এবারের ক্যাম্পেইনে তাই প্রবাসী আয় গ্রহণকারীদের জন্য বিশেষ উপহারের ব্যবস্থা করেছে নগদ। এই মেগা উপহারের ক্যাম্পেইন চলবে আগামী ৩১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত। এই ক্যাম্পেইন চলাকালে একজন গ্রাহক একবারই এই উপহারের জন্য বিবেচিত হবেন। প্রত্যেক উপহার বিজয়ীকে নগদ থেকে ফোন করে জানানো হবে। তারা নগদের প্রধান কার্যালয় থেকে সপ্তাহে একদিন এই উপহার সংগ্রহ করার সুযোগ পাবেন।

নগদ লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার মো. সিহাব উদ্দীন চৌধুরী এই মেগা উপহার ক্যাম্পেইন সম্পর্কে বলেন, ‘আমরা যে কোনো সেবা দেওয়ার সময় সবসময় আগে গ্রাহকদের সুবিধা, স্বাচ্ছন্দ এবং সুযোগের কথা বিবেচনা করে থাকি। আমরা চাই বৈধ উপায়ে প্রবাসীরা তাদের কষ্টে আয় করা টাকা পরিবারের কাছে পাঠান। এ জন্যই নগদ প্রথমবারের মত রেমিট্যান্স গ্রাহকদের জন্য মেগা উপহারের ঘোষণা নিয়ে এসেছি। এতে প্রবাসীরা ও তাদের পরিবার বৈধ চ্যানেলে টাকা পাঠানো ও গ্রহণ করায় উৎসাহিত হবেন। এতে আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ আরও শক্তিশালী হবে।’

বিজ্ঞাপন

নগদ রেমিট্যান্স সেবা চালু করার পর থেকে বৈধভাবে প্রবাসীর আয় দেশে আনার জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছে। তারা নিশ্চিত করতে চেয়েছে প্রবাসীদের পাঠানো টাকা যেন কোনো বাধা ছাড়াই, দ্রুততম সময়ে এবং স্বল্পতম খরচে স্বজনের হাতে পৌঁছায়। নগদ সম্প্রতি রেমিট্যান্স দেশে আনার জন্য বিশ্বের অন্যতম বৃহৎ পেমেন্ট নেটওয়ার্ক টেরা পে-এর সাথে চুক্তি করেছে। এর ফলে নগদ আরও দ্রুত সময়ে আন্তর্জাতিক অর্থ বৈধভাবে লেনদেনে সক্ষম হয়ে উঠেছে।

প্রবাসীরা এখন বিশ্বের উল্লেখযোগ্য সংখ্যক দেশ থেকে বাংলাদেশে রেমিট্যান্স পাঠাতে পারেন নগদ ব্যবহার করে। এসব দেশের মধ্যে রয়েছে ইতালিসহ ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলো, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, কাতার, কুয়েত, ওমান, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়া, সিঙ্গাপুর এবং জাপান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

নগদরেমিট্যান্সে মেগা গিফট ক্যাম্পেইন