ম্যানসিটি পরীক্ষায় ‘পাস করেছে’ লিভারপুল

বিজ্ঞাপন

গত ডিসেম্বর থেকে ঘরের মাঠে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল ম্যানচেস্টার সিটি। তবে সিটির এই জয়রথ থামিয়ে দিয়েছে লিভারপুল। পেপ গার্দিওলার শিষ্যদের রুখে দিয়ে সিটির দুর্গ থেকে ১ পয়েন্ট নিয়ে গেছে অলরেডরা। তাতে বেশ খুশি লিভারপুলের কোচ ইয়ূর্গেন ক্লপ। ম্যাচ শেষে তার কথাতেও ছিল স্বস্তির রেশ।

বিজ্ঞাপন

ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল। অলরেডদের হয়ে গোল করেন ট্রেন্ট অ্যালেক্সান্ডার-আর্নল্ড। সিটিজেনদের হয়ে গোলটি করেছেন হালান্ড।

ম্যাচ শেষে ৫৬ বর্ষী ক্লপ বলেছেন, ‘আমার মনে হয় আমরা পরীক্ষায় পাস করেছি। যদিও আমি জানি না এটি আসলেই কোনো পরীক্ষা ছিল কিনা। তবে পেশাদার ফুটবলে এসব নিয়ে ভাবার কারও সময় নেই। এমন কিছু জিজ্ঞেস করা বা ভাবা সত্যিই কঠিন।’

‘গতবারের চেয়ে এবারের চিত্রটা ভিন্ন। ওই সময়ে এখানে আমাদের দল ৪-১ ব্যবধানে হার নিয়ে মাঠ ছেড়েছিল। তবে আজ আমাদের একটি সুযোগ ছিল। আপনি যদি আমাকে বলেন, কার ম্যাচ জেতার সম্ভাবনা বেশি ছিল, আমি বলব অবশ্যই সিটি। আমরা শুধু চেয়েছিলাম তাদের সঙ্গে একটি গোছালো ম্যাচ খেলতে। আমরা সেটি করতে পেরেছি।’

বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে এখন অবধি ১৩ ম্যাচ খেলে ম্যানসিটি হেরেছে দুটিতে। নয়টি জয় ও দুটি ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই অবস্থান বর্তমান চ্যাম্পিয়নদের। তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিভারপুল। সমান ম্যাচ খেলে আট জয় ও চার ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ইপিএলক্লপগার্দিওলাম্যানসিটিলিড স্পোর্টসলিভারপুলহালান্ড