প্রথম ছবি মুক্তির আগেই নির্মাতার রহস্য মৃত্যু

অনেক পরিশ্রম করে দীর্ঘ ২০ বছরের ফিল্মি ক্যারিয়ারে প্রথম ছবি পরিচালনা করেছিলেন মালায়ালাম পরিচালক বৈজু পারাভুর। কিন্তু সেই ছবি মুক্তির আগেই না ফেরার দেশে চলে গেলেন এই পরিচালক।

জানা গেছে, সোমবার (২৬ জুন) মৃত্যু হয়েছে ‘সিক্রেট’ ছবির পরিচালকের। যিনি ৪৫টির বেশি মালায়ালি ছবিতে প্রোডাকশন কন্ট্রোলারের কাজ করেছেন। তবে মাত্র ৪২ বছর বয়সী এই পরিচালকের মৃত্যুকে ঘিরে ইতোমধ্যেই তৈরি হয়েছে ধোঁয়াশা। পরিচালকের পরিবারের অভিযোগ, ‘হোটেলের খাবারের বিষক্রিয়ার জেরে মৃত্যু হয়েছে বৈজুর’।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, কোঝিকোড়ের এক হোটেলে ছবি সংক্রান্ত আলোচনার জন্য গত ২৪ জুন গিয়েছিলেন প্রয়াত পরিচালক। সেখানেই খাবার খেয়েছিলেন তিনি। এরপর বাড়ি ফিরলেই তার শরীরে অস্বস্তি শুরু হয়। ওখান থেকে নিজের শ্বশুরবাড়িতেও যান বৈজু। তারপর স্ত্রীর সঙ্গে স্থানীয় হাসপাতালে পৌঁছান। চিকিৎসার পর তাকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু বাড়ি ফেরার পর তার শারিরীক পরিস্থিতি আরও বিগড়ে যায়।

এরপর আবারও হাসপাতালে পৌঁছালেও বিশেষ লাভ হয়নি, দ্রুতই তার শারীরিক পরিস্থিতির অবনতি হয়। শেষমেশ কোচির হাসপাতালেই সোমবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পরিচালক।

‘ধানিয়াম’, ‘কাইথোলাচাথান’-এর মতো ছবির প্রোডাকশন কন্ট্রোলার হিসাবে কাজ করেছেন বৈজু। রহস্য-রোমাঞ্চ নিয়েই নির্মাণ হয়েছে তার প্রথম ছবি ‘সিক্রেট’। কিন্তু তার মৃত্যুও যে এমন রহস্যে মোড়া হবে তা কে জানত!  তার আচমকা এই মৃত্যুর খবরে শোকস্তব্ধ মালায়ালি ফিল্ম জগৎ।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

মৃত্যু