খাজা টাওয়ারে আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি

বিজ্ঞাপন

রাজধানীর মহাখালীতে খাজা টাওয়ার আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।

বিজ্ঞাপন

শুক্রবার (২৭ অক্টোবর) রাতে ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খাজা টাওয়ারের অগ্নিদুর্ঘটনার বিষয়ে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। কমিটির প্রধান হলেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপা. ও মেইন.) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। সদস্য সচিব হলেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক মো. ছালেহ উদ্দিন। এছাড়া কমিটির তিন সদস্য হলেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আনোয়ারুল হক, উপ-সহকারী পরিচালক মো. তানহারুল ইসলাম ও ফায়ার সার্ভিসের তেজগাঁও স্টেশনের সিনিয়র অফিসার মো. নাজিম উদ্দিন সরকার।

মো. শাহজাহান শিকদার বলেন, অগ্নিদুর্ঘটনার কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণের মাধ্যমে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য কমিটিকে ১৫ কার্যদিবস সময় দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৫টার দিকে মহাখালীর আমতলী মোড়ের কাছের ১৪তলা বিশিষ্ট খাজা টাওয়ারে আগুন লাগে। পরে আগুন নিয়ন্ত্রণে পর্যায়ক্রমে যোগ দেয় ফায়ার সার্ভিসের ১২ ইউনিট। এছাড়া ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা করেন সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। এছাড়া সাত প্লাটুন আনসার সদস্য ঘটনাস্থলে মোতায়েন করা হয়। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সাড়ে ৭টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আগুনখাজা টাওয়ারতদন্ত কমিটি