যুক্তরাজ্যে অ্যাসিড হামলার শিকার ইমরান খানের সাবেক উপদেষ্টা

বিজ্ঞাপন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের উপদেষ্টা মির্জা শাহজাদ আকবর যুক্তরাজ্যে তার বাড়ির বাইরে অ্যাসিড হামলার শিকার হয়েছেন। তিনি বলেন, হামলায় ব্যবহৃত রাসায়নিকে তার চোখ বেঁচে গেলেও তার শরীরে ক্ষত তৈরি করেছে।

বিজ্ঞাপন

সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, এই বিষয়ে তারা তদন্ত করছে। তবে এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি। মির্জা শাহজাদ আকবরকে গত বছর তার পদ থেকে অপসারণ করা হয় এবং তিনি রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত অনেক অভিযোগে কারাগারে ছিলেন।

মির্জা শাহজাদ আকবর এক্স-এ এক বার্তায় বলেন, আক্রমণকারী আমার উপর অ্যাসিড ছুড়ে পালিয়ে যায়। যারা এটা করছে তাদেরকে আমি ভয় পাব না, বা তাদের কাছে মাথা নত করব না।

বিজ্ঞাপন

তিনি বলেন, পাকিস্তান থেকে পরিবারসহ যুক্তরাজ্যে আসার পর থেকে তাকে অসংখ্য হুমকি দেয়া হয়েছে। পাকিস্তানে তার ভাইকে গুমও করা হয়েছিল। অ্যাসিড হামলাটি এই হুমকির অংশ ছিল। তবে এই হামলার পিছনে কে দায়ি তা বলেননি তিনি।

তিনি আরও বলেন, রাসায়নিক তার হাতের উপরে এবং মাথার উপরের অংশে আঘাত করেছে, কিন্তু তার চোখ এড়িয়ে যায়।

হার্টফোর্ডশায়ার পুলিশ জানিয়েছে , এই ঘটনায় তদন্ত চলছে এবং যদি কোনো প্রত্যক্ষদর্শী থেকে থাকে তাহলে তাদের যোগাযোগ করার জন্য আহ্বান জানিয়েছে পুলিশ।

মির্জা শাহজাদ আকবর ইমরান খানের একজন ক্যাবিনেট মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। ২০২২ সালে সংসদীয় সিদ্ধান্তে তাকে তার পদ থেকে অপসারণ করা হয়েছিল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অ্যাসিড হামলাইমরান খানউপদেষ্টাপাকিস্তানমির্জা শাহজাদ আকবরযুক্তরাজ্য