বরিশালে ঘরে ঢুকে গৃহবধূকে কুপিয়ে হত্যা

হত্যা পরিকল্পিত বলে সন্দেহ স্বজনদের

বরিশাল প্রতিনিধি: বরিশালের বাবুগঞ্জে ঘরে ঢুকে মোসাম্মাৎ মারুফা (৩৫) নামে এক গৃহবধূকে হত্যা করেছে দুর্বৃত্তরা। দুর্বৃত্তদের হামলায় ওই পরিবারের আরো দুই জন আহত হয়। এর মধ্যে নিহতের স্বামীকে হাত-পা বাঁধা আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা।

গতকাল সোমবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার দেহেরগতি ইউনিয়নের রাকুদিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

নিহতের নাম মারুফা আক্তার (২৮)। তিনি ওই গ্রামের মিলন খানের স্ত্রী এবং দুই সন্তানের জননী ছিলেন। প্রায় ১০ বছর আগে প্রথম স্ত্রীকে তালাক দিয়ে মারুফাকে দ্বিতীয় বিয়ে করেন মিলন। প্রথম দাম্পত্যে একটি ছেলে সন্তান রয়েছে।

নিহতের স্বজনরা জানান, সোমবার দিবাগত রাত ১টার দিকে ৬ জনের এক দল মুখোশধারী দুর্বৃত্ত ওই গ্রামের মিলন খানের ঘরের পেছনের দরজা ভেঙ্গে ঘরে ঢুকে অস্ত্রের মুখে পরিবারের সকলকে জিন্মি করে। এসময় তারা মারুফাকে কুপিয়ে এবং জবাই করে হত্যা করে। তার স্বামী মিলন খানকে হাত-পা বেঁধে কুপিয়ে আহত করে। মারুফার ভাতিজি জুয়েনা আক্তারকে মারধর করে তারা। এ ঘটনার এক পর্যায়ে মারুফার শিশু ছেলে মিরাজ খান প্রতিবেশীদের ঘরে গিয়ে বিষয়টি জানায়। প্রতিবেশীরা লাঠি সোটা নিয়ে ঘটনাস্থলে পৌছার আগেই দুর্বৃত্তরা পালিয়ে যায়। এসময় হাত-পা বাঁধা আহত মিলনকে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিকেলে প্রেরণ করে তারা।

নিহতের স্বজনদের অভিযোগ, মিলন খানের প্রথম সাবেক স্ত্রীর পরিবারের লোকজন পরিকল্পিত ভাবে মারুফাকে হত্যা করেছে। মিলনকে কুপিয়ে সামান্য আহতকরা হলেও তিনি এ ঘটনার সবই জানেন বলে দাবি তাদের। ঘরের মূল্যবান মালামাল অক্ষত থাকায় ডাকাতি নয়, পরিকল্পিত হত্যার উদ্দেশ্যেই দুর্বৃত্তরা ঘরে ঢুকেছিলো বলে সন্দেহ তাদের। এ ঘটনা তদন্ত করে অভিযুক্তদের কঠোর বিচার দাবি করেন তারা।

স্বজনরা অভিযোগ করে বলেন, এর আগে বিভিন্ন সময় প্রথম সাবেক স্ত্রীর স্বজনরা মারুফাকে হত্যার হুমকি দিয়েছিলো। পূর্ব বিরোধের জের ধরে ওই নারীকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে বলে সন্দেহ স্বজনদের। এ ঘটনায় অভিযুক্তদের বিচার দাবি করেছেন তারা।

এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আজ সকালে মারুফার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরিশাল মর্গে প্রেরণ করে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, পুরো বিষয়টি তদন্ত চলছে। অভিযুক্তদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

গৃহবধূকে কুপিয়ে হত্যাবরিশাল