যৌন হয়রানির তিন অভিযোগ থেকে মুক্ত গুনাথিলাকা

অস্ট্রেলিয়ায় টি-টুয়েন্টি বিশ্বকাপ চলাকালীন এক নারীকে যৌন নিপীড়ন করায় অভিযুক্ত হন শ্রীলঙ্কান ব্যাটার ধানুস্কা গুনাথিলাকা। গ্রেপ্তার হওয়ার পর জামিন নামঞ্জুর করেছিলেন সিডনির আদালত। অভিযোগও বাড়ছিল।

ধর্ষণের চারটি অভিযোগে গত বছরের ৬ নভেম্বর টিম হোটেল থেকে গুনাথিলাকাকে গ্রেপ্তার করা হয়েছিল। আদালতে পাবলিক প্রসিকিউটর বৃহস্পতিবার তিনটি অভিযোগ থেকে তাকে অব্যাহতি দিয়েছেন। ১৩ জুলাই গুণাথিলাকাকে আবারও আদালতে হাজির করা হবে।

পুলিশের অভিযোগে ছিল, ২৯ বর্ষী এক নারীর সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুনাথিলাকার পরিচয় হয়। পরে সিডনির একটি বারে তারা দেখা করেন। একপর্যায়ে লঙ্কান ক্রিকেটার ওই নারীকে শ্বাসরোধ করে ধর্ষণ করেন।

ডাউনিং সেন্টারের স্থানীয় আদালতে পুলিশের দাখিল করা অভিযোগপত্রে বলা হয়েছে, ঘটনার সময় ভিকটিম প্রাণনাশের ভয় পাওয়ায় অভিযুক্তের কাছ থেকে পালাতে পারেননি।

সবশেষ টি-টুয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে শুধুমাত্র প্রথম ম্যাচে খেলতে পেরেছিলেন গুণাথিলাকা। হ্যামস্ট্রিং চোটে ভুগতে থাকায় টুর্নামেন্ট থেকে ছিটকে যান।

এর আগে অন্তত তিনবার গুনাথিলাকাকে শৃঙ্খলাভঙ্গের কারণে নিষিদ্ধ করেছিল লঙ্কান ক্রিকেট বোর্ড- এসএলসি। যার মধ্যে কমপক্ষে দুবার তার শাস্তি কমিয়ে আনা হয়েছিল।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়াগুনাথিলাকালিড স্পোর্টসশ্রীলঙ্কাসিডনি