যে কারণে মাঠে ঢুকে পড়েছিলেন সাকিব

রংপুর রাইডার্সের দেয়া ১৫৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামেন ফরচুন বরিশালের দুই ওপেনার চতুরাঙা ডি সিলভা ও এনামুল হক বিজয়। বোলিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন শেখ মেহেদী হাসান। ড্রেসিংরুমে থাকা বরিশাল অধিনায়ক সাকিবের চাওয়া ছিল অফস্পিনের সামনে চতুরাঙার জায়গায় ডানহাতি ব্যাটার এনামুল হক বিজয় স্ট্রাইকে থাকুক। কিন্তু মাঠ আম্পায়ার প্রান্ত বদলের অনুমতি না দেয়ায় মাঠেই ঢুকে পড়েন সাকিব।

সাকিব প্রথমে বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে বোঝানোর চেষ্টা করেছিলেন ব্যাপারটি। দূর থেকে বোঝাতে না পেরে ছুটে যান মাঠের ভেতর। পরে স্থানীয় আম্পায়ার গাজী সোহেলের অনুরোধে তিনি মাঠ ছাড়লে খেলা শুরু হয়। পরে বোলার বদলে ফেলে রংপুর। বাঁহাতি স্পিনার রাকিবুল হাসানকে আনা হয় প্রথম ওভারের বোলিংয়ে।

অনাকাঙ্ক্ষিত ঘটনার ব্যাখ্যা দিয়েছে ফরচুন বরিশাল কর্তৃপক্ষ। দলটির ম্যানেজার সাজ্জাদ আহমেদ শিপন লিখিত বিবৃতিতে জানান, ‘নিয়ম অনুযায়ী কোন বোলার বল করবেন তা ঠিক হওয়ার পর ব্যাটসম্যানরা কে স্ট্রাইক নেবেন তা ঠিক হয়। এক্ষেত্রে শেখ মেহেদীকে বল করতে আসতে দেখে চতুরাঙা ডি সিলভার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইকে চাচ্ছিলেন সাকিব। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দিতে রাজি হচ্ছিলেন না, এই নিয়ে কথা বলতে মাঠে প্রবেশ করেন তিনি।’

ফরচুন বরিশালবিজয়বিপিএল-২০২৩রংপুর রাইডার্সলিড স্পোর্টসসাকিব