‘আমরা কোপা আমেরিকা জেতার পর সবকিছু বদলে গেছে’

ফিনালিস্সিমাতে খেলতে নামার আগে গত সোমবার কাতার বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের কথা জানিয়ে দিয়েছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। এবার তিনি আর্জেন্টিনা দল কীভাবে বদলে গেল, তা খোলাসা করলেন।

২০১৯ সালের জুলাই থেকে আকাশি-নীলরা টানা ৩২ ম্যাচ অপরাজিত রয়েছে। ইতালির বিপক্ষে আধিপত্য বিস্তার করে ৩-০ গোলে ফিনালিস্সিমা ট্রফিটাও হাতে তুলেছে।

১৯৯৩ সালের পর ২৮ বছরের অধরা কোপা আমেরিকা জয়টাই নাকি আলবিসেলেস্তেদের খেলার ধরনে পরিবর্তনে ভূমিকা রেখেছে বলে দাবি করেছেন ডি মারিয়া। ইতালির বিপক্ষে আধিপত্য বিস্তার করে ৩-০ গোলে জেতার পরও অবশ্য পা মাটিতেই রাখতে চান ৩৪ বর্ষী ফুটবলার।

ম্যাচ শেষে গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমরা কোপা আমেরিকা জেতার পর সবকিছু বদলে গেছে। আমরা ভারমুক্ত হয়েছি এবং এখন খেলা উপভোগ করছি। ভালো সময় কাটাচ্ছি এবং জিনিসগুলো আমাদের জন্য অনেক সহজ হয়েছে। আমরা সবাই উজ্জীবিত। তবে আমাদের অবশ্যই সবসময় মাটিতে পা রাখতে হবে।’

আজ্জুরিদের বিপক্ষে ম্যাচের দ্বিতীয় গোলটি করেছিলেন ডি মারিয়া। বিরতির আগে যোগ করা সময়ের প্রথম মিনিটে মার্টিনেজকে আটকাতে ব্যর্থ হন লিওনার্দো বোনুচ্চি। তার বাড়ানো লম্বা পাসে বল নিয়ে জিয়ানলুইজি দোন্নারুমার মাথার উপর দিয়ে নেয়া বাম পায়ের চিপ শটে তিনি ব্যবধান দ্বিগুণ করেন।

আর্জেন্টিনাইতালিডি মারিয়াফিনালিস্সিমালিড স্পোর্টস