টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি বাড়ল দ্রাবিড়ের

ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ফাইনালে উঠেছিল ভারত। শিরোপা নির্ধারণী ম্যাচে এসে হোঁচট খায় টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই হারের পর আলোচনায় আসে রাহুল দ্রাবিড়ের কোচের দায়িত্বে থাকা-না থাকার বিষয়টি। বিশ্বকাপের সাথে দুবছরের চুক্তিও শেষ হয়ে যায় দ্রাবিড়ের। তবে আলোচনা চলছিল, সেটির শেষে মেয়াদ বাড়ানো হল দ্য ওয়ালের। দ্রাবিড়ের সঙ্গে চুক্তি নবায়ন করেছে বিসিসিআই।

ভারতীয় সংবাদমাধ্যমে বুধবারের খবর, ২০২৪ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার দায়িত্বে থাকবেন ৫০ বর্ষী দ্রাবিড়।

বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, ‘প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফদের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বিসিসিআই। বিশ্বকাপ শেষে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর বিসিসিআই রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনা করে এবং সর্বসম্মতভাবে চুক্তির মেয়াদ আরও এগিয়ে নিতে সম্মত হয়েছে।’

দ্রাবিড়ের কোচিংয়ে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওয়ানডে বিশ্বকাপে রানার্সআপ হয়েছে। গত দুবছরে কোচ হিসেবে তার রেকর্ড ভালো ছিল। এমনকি আইসিসির র‍্যাঙ্কিংয়ে তিন ফরম্যাটেই শীর্ষে আছে ভারত। তাতে বিসিসিআইও আস্থা রাখল দ্রাবিড়ের উপরই।

দ্য ওয়াল খ্যাত সাবেক ব্যাটারের সঙ্গে ডিসেম্বরে সাউথ আফ্রিকা সফরে যাবে ভারত। তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ দিয়ে সাউথ আফ্রিকা সফর শুরু করবে টিম ইন্ডিয়া। পরে তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের চলতি টি-টুয়েন্টি সিরিজে ভারতের হেড কোচের দায়িত্বে আছেন লক্ষ্মণ।

অস্ট্রেলিয়াটি-টুয়েন্টি বিশ্বকাপ ২০২৪দ্রাবিড়ভারতরোহিতলিড স্পোর্টস