শেখ জামালকে হারিয়ে আবাহনীর শিরোপা পুনরুদ্ধার

শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৪ উইকেটে হারিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শিরোপা পুনরুদ্ধার করেছে আবাহনী লিমিটেড। মিরপুরে ২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এনামুল হক বিজয় ও নাঈম শেখ ১৪৫ রানের ওপেনিং জুটি গড়েন। আফিফ হোসেনের ৫৩ বলে ৬০ রানের অপরাজিত ইনিংসে ৪ বল আগেই জয়ের বন্দরে পৌঁছায় আকাশী-নীল শিবির।

টানা দুই মৌসুম শিরোপা জেতা হলো না শেখ জামালের। আগের আসরের চ্যাম্পিয়নরা আগে ব্যাট করতে নেমে ১৬ রানে ৩ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে দলকে লড়াকু সংগ্রহে নিয়ে যান অধিনায়ক নুরুল হাসান সোহান। ৭০ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন উইকেটরক্ষক-ব্যাটার।

ফজলে মাহমুদ রাব্বি ৪০, তাইবুর রহমান ৫৩, পারভেজ রসুল ৪২ ও জিয়ার রহমানের  ১৪ বলে ২৯ রানের ক্যামিওতে শেখ জামাল ৫০ ওভারে ৭ উইকেটে ২৮২ রান তোলে।

জবাবে আবাহনীর শুরুটা হয় দুর্দান্ত। প্রথম বলে মিডউইকেট দিয়ে ছক্কা মেরে বল গ্র্যান্ড স্ট্যান্ডে পাঠান বিজয়। নাঈমের সঙ্গে ওপেনিং জুটিতেই দেড়শর কাছে চলে যায় ক্লাবটি। বিজয় ৭২, নাঈম ৬৮ রান করে আউট হন।

১৪ রানের ব্যবধানে ৩ উইকেট তুলে খেলা জমিয়ে তোলে শেখ জামাল। প্রতিরোধ গড়েন আফিফ। এ বাঁহাতির অপরাজিত ফিফটি ও তানজিম সাকিবের ৭ বলে ১২ রানের অপরাজিত ইনিংসে ৪৯.২ ওভারে জয় তুলে নেয় আবাহনী। এক মৌসুম পর আবার শিরোপার স্বাদ পেল ঢাকা লিগের শীর্ষ ক্লাবটি।

ডিপিএলঢাকা প্রিমিয়ার লিগমিরপুরলিড স্পোর্টস