‘ঐক্য ডট কম ডট বিডি চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২২’ সম্প্রচার করবে গানবাংলা

শুক্রবার সন্ধ্যা ৬টায় গানবাংলা টেলিভিশনে সম্প্রচার

দেশীয় সংগীতের পৃষ্ঠপোষকতা করতে ও সংগীতের নানা শাখায় সংশ্লিষ্ট ব্যক্তিদের উৎসাহ ও অনুপ্রেরণা জোগাতে দীর্ঘদিন ধরেই কাজ করছে চ্যানেল আই। প্রতি বছর আয়োজন করে ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’। গত ১৮ অক্টোবর এই আয়োজনের ১৭তম আসর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের একমাত্র সংগীত ভিত্তিক চ্যানেল গানবাংলার নির্বাহী ও সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপস। একই চ্যানেলের চেয়ারপার্সন ও তাপসের স্ত্রী ফারজানা মুন্নীও ছিলেন ‘ঐক্য ডট কম ডট বিডি চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ এর এবারের আসরে।

বিশাল পরিসরের এই আয়োজন দেখে মুগ্ধ হন এই দম্পতি। সংগীত নিয়ে এমন দারুণ অনুষ্ঠান দীর্ঘদিন ধরে আয়োজন অব্যাহত রাখার জন্য ফরিদুর রেজা সাগর ও চ্যানেল আই কর্তৃপক্ষের অকুণ্ঠ প্রশংসা করেন তাপস। সেই সময়ে তিনি আগ্রহ প্রকাশ করেছিলেন, সংগীত নিয়ে বিশাল ব্যাপ্তীর এই অনুষ্ঠানটি গানবাংলা চ্যানেলেও প্রচার করতে!

তারই ধারাবাহিকতায় ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস এর এবারের পুরো অনুষ্ঠানটির ধারণকৃত অংশ প্রচার হতে যাচ্ছে গান বাংলা চ্যানেলেও।

চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস এর প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন জানান, শুক্রবার (১১ নভেম্বর) সন্ধ্যা ৬টায় গানবাংলা চ্যানেলে পুরো অনুষ্ঠানের ধারণকৃত অংশ দেখতে পারবেন দর্শক।

তিনি জানান, কৌশিক হোসেন তাপস গান অন্তপ্রাণ একজন মানুষ। বাংলা গানের জন্য তার বিভিন্ন উদ্যোগ সম্পর্কে সবার জানা। গানবাংলা চ্যানেল, উইন্ড অব চেঞ্জ- এর মতো দারুণ উদ্যোগগুলো তার বড় প্রমাণ। শুধু এবার নয়, সামনেও সংগীত নিয়ে চ্যানেল আই ও গান বাংলা যৌথভাবে কাজ করবে।

ঐক্য ডট কম ডট বিডি-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের ১৭তম আসর ছিল সংগীতাঙ্গনের তারকায় পরিপূর্ণ। সংগীত তারকাদের পাশাপাশি উপস্থিত ছিলেন অন্যান্য অঙ্গনের খ্যাতিমান ব্যক্তিরা। এবারের আসরে রবীন্দ্রসংগীতের বরেণ্য শিল্পী ও সংগীতশিক্ষা প্রতিষ্ঠান সুরের ধারার চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যাকে আজীবন সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার প্রদানের ফাঁকে অনুষ্ঠানে গান পরিবেশন করেন রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন, রেজওয়ানা চৌধুরী বন্যা, নকিব খান, কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, মমতাজ, মানাম আহমেদ, শামা রহমান, শফি মণ্ডল, হাবিব ওয়াহিদ, কোনাল, ইমরান মাহমুদুল, ঝিলিক, সাব্বির, অণিমা রায়, সায়রা রেজা, কিশোর এবং চ্যানেল আইয়ের বিভিন্ন সময়ের রিয়েলিটি শো সেরাকণ্ঠ, ক্ষুদে গানরাজ, গানের রাজা ও বাংলার গায়েনের শিল্পীরা।

গানের বাইরে বিভিন্ন গানের পরিবেশনায় অংশ নেন বিদ্যা সিনহা মিম, শরীফুল রাজ, সিয়াম, নুসরাত ফারিয়া, সাবিলা নূর, দীঘি প্রমুখ। চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের ১৭তম আসরের সঞ্চালনায় ছিলেন অপু মাহফুজ ও সংগীতশিল্পী কোনাল।

বিজ্ঞাপন

অণিমা রায়ইমরান মাহমুদুলকিশোরকুমার বিশ্বজিৎকোনালগানবাংলাচ্যানেল আইঝিলিকনকিব খানফাহমিদা নবীমমতাজমানাম আহমেদরুনা লায়লারেজওয়ানা চৌধুরী বন্যালিড বিনোদনশফি মণ্ডলশামা রহমানসাবিনা ইয়াসমীনসাব্বিরসামিনা চৌধুরীসায়রা রেজাসিনেমাহাবিব ওয়াহিদ