তারুণ্যের উদ্দীপনায় ব্যান্ড ফেস্ট শুরু

শনিবার সকাল ১১টা ৫ মিনিটে চ্যানেল আইয়ের চেতনা চত্বরে শুরু হয়েছে ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট ২০২৩’। বিকেল পর্যন্ত চলবে এই উৎসব।

প্রায় এক দশক আগে কিংবদন্তী আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে বাংলাদেশে শুরু হয়েছিল ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে উঠে এই উৎসব।

ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন আরও বিস্তৃত পরিসর পায় ২০২২ সালে। বাংলা ব্যান্ড নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সঙ্গে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস এসোসিয়েশন (বামবা) যুক্ত হয়ে ১ ডিসেম্বর বাংলাদেশে ‘ব্যান্ড মিউজিক ডে’ বলে ঘোষণা দেওয়া হয়। সেই সাথে ডিসেম্বরের প্রথম শুক্রবার জমকালো আয়োজনে কনসার্ট আয়োজন করার পরিকল্পনা করা হয়।

গেল বছর বিরাট আয়োজনে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট’ এর কনসার্ট অনুষ্ঠিত হয় রাজধানীর আর্মি স্টেডিয়ামে। দেশ সেরা সমস্ত ব্যান্ড যোগ দেয় সেই উৎসবে। তবে এ বছর নির্বাচনী কার্যকলাপের কারণে বিস্তৃত পরিসরে না হলেও শনিবার (২ ডিসেম্বর) চ্যানেল আই চত্বরে হচ্ছে ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট ২০২৩’ পাওয়ার্ড বাই ক্লাসিক্যাল হোম টেক্স।

এবারের আসরে পারফর্ম করবে অবসকিওর, আর্ক, ভাইকিংস, চাইম, ব্ল্যাক, ম্যাকানিক, মেহরীন, স্টোন, সাস্টেইন, এফ মাইনর, নাটাই, ব্রহ্মপুত্র এবং ব্যান্ড তরুণ। দর্শক চ্যানেল আইয়ের পর্দায় সরাসরি উৎসবটি দেখা যাচ্ছে।

আইয়ুব বাচ্চুচ্যানেল আইচ্যানেল আই ব্যান্ড ফেস্টলিড বিনোদন