ইমরান খান ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবির প্রাক্তন স্বামী তাদের বিরুদ্ধে মামলা করেছেন। ইমরান-বুশরা দম্পতির বিরুদ্ধে ব্যভিচার এবং প্রতারণামূলক বিয়ের অভিযোগ তোলা হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) ইমরান খান এবং বুশরা বিবির বিরুদ্ধে বুশরা বিবির প্রাক্তন স্বামী খওয়ার ফরিদ মানেকা ইসলামাবাদ পূর্ব সিনিয়র সিভিল জজ কুদরতুল্লাহর আদালতে অভিযোগ দায়ের করেন।

শুনানির সময় খওয়ার মানেকাও ফৌজদারি কার্যবিধির ধারা ২০০-এর অধীনে একটি বিবৃতি জমা দেন। খাওয়ার মানেকা সম্প্রতি একটি দুর্নীতির মামলায় জামিন পেয়েছেন। তিনি বিবৃতিতে বলেছেন, ইমরান খান তার বিবাহিত জীবন নষ্ট করেছেন।

মামলার পরিপ্রেক্ষিতে ইস্তেখাম-ই-পাকিস্তান পার্টির সদস্য আউন চৌধুরী, নিকাহ পরিচালনাকারী মুফতি মুহাম্মদ সাঈদ, মানেকার বাড়ির কর্মচারী লতিফ এবং ইমরান-বুশরা দম্পতিকে আগামী ২৮ নভেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়।

অভিযোগে খাওয়ার মানেকা আদালতের কাছে অনুরোধ করেছেন, ইমরান খান এবং বুশরা বিবিকে ন্যায়বিচারের স্বার্থে আইন অনুসারে তলব এবং কঠোর শাস্তি দিতে হবে।

তিনি বলেছেন, পিটিআই প্রধান প্রায়ই আধ্যাত্মিক নিরাময়ের ছদ্মবেশে তার অনুপস্থিতিতে ঘণ্টার পর ঘণ্টা তার বাড়িতে যেতেন, যা শুধু অনাকাঙ্ক্ষিতই নয়, অনৈতিকও ছিল।

তিনি আরও বলেন, ইমরান খান গভীর রাতে বুশরা বিবিকে ফোন করতেন, পরে যোগাযোগের জন্য আলাদা যোগাযোগ নম্বর এবং মোবাইল ফোনও দিয়েছিলেন।

তিনি আরও উল্লেখ করেন, ১৪ নভেম্বর ২০১৭ সালে তিনি তার প্রাক্তন স্ত্রী বুশরা বিবিকে তালাক দিয়েছেন।

ইমরান খানপাকিস্তানমামলাসাবেক প্রধানমন্ত্রীস্ত্রী বুশরা