বাসে ডাকাতি ও ধর্ষণ: ৬ আসামীর রিমান্ড মঞ্জুর

টাঙ্গাইলে কুষ্টিয়া থেকে ছেড়ে আসা ঈগল এক্সপ্রেস বাসে ডাকাতি ও গণধর্ষণের মামলায় ৬ আসামীর তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (৯ আগস্ট) বিকেলে রিমান্ড মঞ্জুর করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা হাসনাত।

এছাড়াও বাকি ৪ জন ১৬৪ ধারায় জবানবন্দি দেবে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা হাসানাত এর আদালতে।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামীরা হচ্ছে- রতন, মান্নান, জীবন, দ্বীপ, বাবু ও সোহাগ। বাকি চার আসামী আসলাম, রাসেল, আলাউদ্দিন, নাইম আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেবে।

বিষয়টি নিশ্চিত করে আদালত পরিদর্শক তানবীর আহম্মদ জানান, বিকেলে তাদেরকে আদালতে আনা হয়। আদালতে ৬ জনের ৭ দিন করে রিমান্ড আবেদন করা হয়। বিচারক তাদের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ডিবি উত্তর) মো. হেলাল উদ্দিন এর আগে সোমবার রাতে নিরাপত্তার মাধ্যমে তাদের ঢাকা থেকে টাঙ্গাইল নিয়ে আসা হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার (৩ আগস্ট) ভোরে টাঙ্গাইলের মধুপুরে ঈগল এক্সপ্রেস পরিবহন নামের একটি বাসে ডাকাতি ও গণধর্ষণের ঘটনা ঘটে। ওই দিন বিকেলে বাসের যাত্রী হেকমত আলী বাদি হয়ে মধুপুর থানায় ডাকাতি ও ধর্ষণ মামলা করে। বৃহস্পতিবার (৪ আগস্ট) ভোরে টাঙ্গাইল শহরের নতুন বাস টার্মিনাল এলাকা থেকে রাজা মিয়াকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ। রাজার দেয়া তথ্যের পরদিন শুক্রবার ভোরে গাজীপুরের কালিয়াকৈর ও সোহাগপল্লী থেকে মো. আউয়াল (৩০) ও নুরনবী (২৬) নামের আরও দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। তিন আসামী শনিবার (৬ আগস্ট) রাতে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বর্তমানে ওই তিনজন কারাগারে রয়েছেন। রোববার রাতে ঢাকা, গাজীপুর ও সিরাজগঞ্জ এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আরও ১০ আসামী গ্রেপ্তার করে র‌্যাব।

চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণবাসে ডাকাতি