উইকেটে শীর্ষে তানভীর-হাসান, দশে নাসির-রুবেল

বিপিএলের নবম আসর

প্রথম শ্রেণি এবং লিস্ট-এ ক্রিকেটে নিয়মিত মুখ হলেও নজরে তেমন ছিলেন না বাঁহাতি অর্থোডক্স স্পিনার তানভীর আহমেদ। ২৬ বর্ষী ক্রিকেটার সদ্যগত বিপিএলে বল হাতে আলো ছড়িয়ে হয়েছেন শীর্ষ উইকেট শিকারি। তার সমান উইকেট তুলেছেন রংপুর রাইডার্সের পেসার হাসান মাহমুদও।

চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলা তানভীর ১২ ম্যাচে ১৭.৫৮ গড়ে ৬.৩৬ ইকোনমিতে তুলেছেন ১৭ উইকেট। প্রতিটি উইকেট নেয়ার জন্য গড়ে ১৬.৫টি করে বল খরচ করেছেন। সেরা বোলিং ৩৩ রানে ৪ উইকেট।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

তানভীরের সমান ১৭ উইকেট রংপুর রাইডার্সের পেসার হাসান মাহমুদেরও। ১৪ ম্যাচে ২৪.৮২ গড়ে ৭.৯৮ ইকোনমিতে প্রতিটি উইকেট নেয়ার জন্য করেছেন ১৮.৬টি করে বল। সেরা বোলিং ১২ রানে ৩ উইকেট।

আসরে রান সংগ্রাহকের ছয়ে থাকা ঢাকা ডমিনেটর্স অধিনায়ক নাসির হোসেন দ্বিতীয় সর্বোচ্চ ১৬ উইকেট শিকার করেছেন। ১২ ম্যাচে তার সেরা বোলিং ২০ রানে ৪ উইকেট। তালিকার চারে আফগান পেসার আজমাতুল্লাহ ওমরজাই রংপুর রাইডার্সের হয়ে নেন ১৫ উইকেট।

সমান ১৪ উইকেট পেয়ে পাঁচে সিলেট স্ট্রাইকার্সের দুই পেসার রুবেল হোসেন এবং মোহাম্মাদ আমির। খুলনা টাইগার্সের ওয়াহাব রিয়াজ ও সিলেটের রেজানুর রহমান রাজা ১৩ উইকেট নিয়ে শিকারিদের তালিকার ছয়ে আছেন।

নিহাদুজ্জামান, ইমাদ ওয়াসিম, আল-আমিন হোসেন, চোটের সঙ্গে অবিরাম লড়াই চালিয়ে যাওয়া মাশরাফী বিন মোর্ত্তজা এবং মোহাম্মদ সাইফউদ্দিনের পাশে সমান ১২টি করে উইকেট। রাকিবুল হাসান ও নাহিদুল ইসলামের উইকেটসংখ্যা ১১।

১০টি করে উইকেট তুলেছেন আরাফাত সানি, তাসকিন আহমেদ, মুকিদুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। তালিকার দশে থাকা চার বোলার হারিস রউফ, মোহাম্মাদ ওয়াসিম, কামরুল ইসলাম রাব্বি ও খালেদ আহমেদ ৯টি করে উইকেট পকেটে পুরেছেন।

তানভীরনাসিরবিপিএল-২০২৩রুবেললিড স্পোর্টসহাসান