বাফুফের ফুটবল থেকে নিষিদ্ধ বিকেএসপি

বিজ্ঞাপন

এক বছরের জন্য ঘরোয়া ফুটবলের সব ধরণের প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ হল বাংলাদেশের ক্রীড়াঙ্গণের আঁতুরঘর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। দ্বিতীয় বিভাগ ফুটবলে জালিয়াতির অভিযোগে প্রতিষ্ঠানটির তিন ফুটবলার ও দুই কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদণ্ড দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বিজ্ঞাপন

রোববার বাংলাদেশ ফুটবল ফেডারেশন প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ডিসিপ্লিনারি কমিটি বিকেএসপিকে এক বছরের শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে। শাস্তির পাশাপাশি দুই প্রশিক্ষককে ২৫ টাকা অর্থদণ্ড এবং বিকেএসপিকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এ বছর তৃতীয় বিভাগ ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছিল চকবাজার কিংস। সেই দলের কয়েকজন ফুটবলার দ্বিতীয় বিভাগে বিকেএসপির হয়ে খেলেছেন। আবার বিকেএসপির কয়েকজন শিক্ষার্থী চকবাজার কিংসের হয়ে তৃতীয় বিভাগে অন্য নামে খেলেছেন। দুই লিগে দুই পরিচয়ে খেলার বিষয়টি বাফুফের নজরে আসে। এরপর বাফুফে সংশ্লিষ্ট খেলোয়াড়, কোচ ও কর্মকর্তার সঙ্গে আলোচনা করে দোষ খুঁজে পায়।

বিকেএসপির শাস্তি পাওয়া দুজন হলেন সিনিয়র ফুটবল কোচ শাহীনুল হক এবং প্রশিক্ষক রবিউল ইসলাম।আর অভিযুক্ত তিন খেলোয়াড়কে ছয় ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে। বিকেএসপিকে আগামী ৬ জানুয়ারির মধ্যে জরিমানার অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চকবাজার কিংসবাফুফেবাংলাদেশবিকেএসপিলিড স্পোর্টস