৩ মাস বয়সে ‘ওপেন হার্ট সার্জারি’ হয় বিপাশা কন্যার!

বিজ্ঞাপন

গেল বছরের ১২ নভেম্বর কন্যা সন্তানের মা-বাবা হন বলিউডের তারকা জুটি বিপাশা বসু ও করণ সিং গ্রোভার। তাদের মেয়ের নাম রাখা হয় দেবী বসু সিং গ্রোভার। সেই ছোট্ট দেবীর বয়স এখন ৯ মাস। দীর্ঘ এই ৯ মাসে প্রায় সময়ই সোশ্যাল হ্যান্ডেলে মেয়ের ছবি প্রকাশ করেছেন বিপাশা ও করণ। তবে এবার মেয়ে দেবীকে নিয়ে ভয়ানক কঠিন এক সত্যি কথা প্রকাশ্যে আনলেন বিপাশা।

বিজ্ঞাপন

রবিবার (৬ আগস্ট) নেহা ধুপিয়ার সঙ্গে এক সাক্ষাৎকারে দেবীর অসুস্থতা নিয়ে জন্মানোর কথা জানান বিপাশা। তিনি জানান, সন্তান জন্মের পর তিনি জানতে পারেন তার মেয়ের হার্টে দুটো ছিদ্র রয়েছে। অর্থাৎ, জন্মসূত্রে ছোট্ট দেবী ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফেক্ট (ভিএসডি) ভুগছিল। যেকথা জানার পর ভেঙে পড়েন বিপাশা ও করণ।

বিপাশা আরও জানান, মাত্র ৩ মাস বয়সে তাদের মেয়ের ওপেন হার্ট সার্জারি হয়েছে। এসময় নেহার সঙ্গে কথা বলতে বলতেই কান্নায় ভেঙে পড়েন ‘রাজ’ খ্যাত অভিনেত্রী।

বিপাশা বলেন, ‘মা-বাবা হিসাবে আমাদের এই যাত্রা অন্যান্য মা-বাবার থেকে অনেক আলাদা ছিল। আমার মুখে এই মুহূর্তে যে হাসি আছে এর আগে সেটা ছিল না, তখন সুখটাও আমার কাছে কঠিন ছিল। আমি চাই না, আমার সঙ্গে যেটা হয়েছে সেটা আর কোন মায়ের সঙ্গে হোক। একজন নতুন মা হিসাবে মাত্র ৩ দিনের মাথায় আমি জানতে পারি যে আমার মেয়ের হার্টে দুটি ছিদ্র রয়েছে, ও ওভাবেই জন্মেছে। আমি ভেবেছিলাম আমি এটা প্রকাশ্যে আনব না। তবে, আমি এটা বলছি কারণ পরে মনে হয়েছে আমার মতোই অনেক মা আছেন, যারা আমাকে এই কঠিন যাত্রায় সাহায্য করেছেন। সেই মায়েদের খুঁজে পাওয়া খুব কঠিন ছিল…।’

বিজ্ঞাপন

বিপাশা বলেন, প্রথম এক, দুই মাস কেটে যাওয়ার পর দেবীর বয়স যখন তিন মাস হয়, তখন ওই অস্ত্রোপচার করানো হয়। যেটা ছয় ঘণ্টা ধরে চলে। দেবী যখন অপারেশন থিয়েটারে তখন আমার মনে হয়েছিল আমার জীবন স্তব্ধ। তবে অস্ত্রোপচার সফল হলে আমি অবশেষে স্বস্তি পাই। দেবী এখন ঠিক আছে, এমনটাও জানান বিপাশা।

সূত্র: পিঙ্কভিলা

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অসুস্থওপেন হার্ট সার্জারিকন্যাকরণ সিং গ্রোভারদেবীবিপাশা বসু