৬ জুন বেনজেমাকে বিদায় জানাবে রিয়াল

তারকা স্ট্রাইকার করিম বেনজেমা এমাসে চুক্তি শেষ হলে রিয়াল মাদ্রিদ ছাড়ছেন। স্প্যানিশ ক্লাবটি অফিসিয়াল ওয়েবসাইটে এমন তথ্য জানিয়েছে। ৬ জুন বেনজেমাকে বিদায় জানাবে রিয়াল।

ফরাসি তারকার চলে যাওয়া সম্পর্কে রিয়াল লিখেছে, রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাব এবং আমাদের অধিনায়ক করিম বেনজেমা খেলোয়াড় হিসেবে ক্লাবে অসাধারণ এবং অবিস্মরণীয় যাত্রা শেষ করতে সম্মত হয়েছেন। ক্লাব এমন একজন খেলোয়াড়ের প্রতি কৃতজ্ঞতা এবং স্নেহ প্রকাশ করছে, যিনি ইতিমধ্যেই আমাদের সেরা কিংবদন্তিদের একজন। আগামী ৬ জুন তাকে আনুষ্ঠানিক বিদায় দেয়া হবে। যেখানে প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ উপস্থিত থাকবেন।

২০০৯ সালে মাত্র ২১ বছর বয়সে রিয়ালে যোগ দিয়েছিলেন ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড। তার কাটানো ১৪ মৌসুমে রেকর্ড সংখ্যক ২৫টি ট্রফি জিতেছে রিয়াল। যার মধ্যে ৫টি ইউরোপিয়ান কাপ, ৫টি ক্লাব ওয়ার্ল্ড কাপ, ৪টি ইউরোপিয়ান সুপার কাপ, ৪টি লিগ, ৩টি কিংস কাপ এবং ৪টি স্প্যানিশ সুপার কাপ জিতেছেন বেনজেমা।

বেনজেমা বর্তমান ব্যালন ডি’অর জয়ী, উয়েফা বর্ষসেরা খেলোয়াড়। জিতেছেন ২০২২ সালে লা লিগার সর্বোচ্চ গোলের পিচিচি ট্রফি এবং জায়গা করে নিয়েছেন ফিফা ফিফপ্রোর একাদশে।

লস ব্লাঙ্কোসদের হয়ে ৬৪৭ ম্যাচে নেমে ৩৫৩ গোল করে রিয়ালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার রেকর্ড করেছেন বেনজেমা। লা লিগার চতুর্থ সর্বোচ্চ গোলদাতাও তিনি।

চ্যাম্পিয়ন্স লিগপিচিচি ট্রফিফ্রান্সবেনজেমাব্যালন ডি”অররিয়াললিড স্পোর্টস