২১ দিন ধরে হাসপাতালে সত্যজিতের ‘চারুলতা’

বিজ্ঞাপন

টানা ২১ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন সত্যজিত রায়ের দর্শকপ্রিয় ছবি ‘চারুলতা’র মাধবী মুখোপাধ্যায়। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন। 

বিজ্ঞাপন

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, গত ২১ জুন থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। ৮১ বছর বয়সী এই অভিনেত্রী ভ্যাসকুলাইটিস ডারমাটাইটিস নামক অটোইমিউন রোগে আক্রান্ত।

পায়ের চামড়ায় সংক্রমণের জন্য শুরুতে সাধারণ ওয়ার্ডে রাখা হলেও পরে অবস্থার অবনতি হলে তাকে সিসিইউতেই  স্থানান্তরিত করা হয় বলে জানা গেছে। আপাতত অভিনেত্রীর পরিস্থিতি স্থিতিশীল। তবে তার অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই উদ্বিগ্ন তার ভক্তরা।

সদ্য হাসপাতাল কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চিন্তার কোন কারণ নেই। এই মুহূর্তে স্থিতিশীল অভিনেত্রী। হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. বিশ্বজিৎ ঘোষ দস্তিদারের নেতৃত্বাধীন চিকিৎসকদের দল সবসময় মনিটর করছেন বর্ষীয়ান অভিনেত্রীকে।

বিজ্ঞাপন

এদিকে দীর্ঘদিন ধরেই ডায়াবেটিস রোগে আক্রান্ত মাধবী মুখোপাধ্যায়। এছাড়াও উচ্চ-রক্তচাপজনিত সমস্যা রয়েছে তার। সেইজন্যই তাকে নিয়ে বাড়তি সতর্ক চিকিৎসকরা। তবে পরিস্থিতি স্বাভাবিক থাকলে খুব শিগগির তাকে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মা লীলা দেবীর হাত ধরে থিয়েটারে পা রেখেছিলেন মাধবী মুখোপাধ্যায়। শিশির ভাদুড়ির সঙ্গে প্রথম কাজ করেছিলেন ছোট্ট মাধবী। শিশির ভাদুড়ি, নির্মলেন্দু লাহিড়ী এবং ছবি বিশ্বাসের মতো অভিনেতাদের কাছ থেকে অভিনয়ের দীক্ষা পেয়েছেন মাধবী। পরবর্তীতে সত্যজিৎ রায়, মৃণাল সেন, ঋত্বিক ঘটকের মতো পরিচালকের ছবিতে কাজ করেছেন তিনি।

সূত্র: হিন্দুস্থান টাইমস বাংলা

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অসুস্থঋত্বিক ঘটকচারুলতামাধবী মুখোপাধ্যায়মৃণাল সেনলিড বিনোদনসত্যজিৎ রায়হাসপাতাল