পাকিস্তানকে ‘বিপজ্জনক দল’ বলছেন বাভুমা

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান ও সাউথ আফ্রিকা। শেষ তিন ম্যাচ হেরে লেজেগোবরে অবস্থা পাকিস্তানের। বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে কখনই না হারা পাকিস্তান সবশেষ ম্যাচে হেরেছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে। অন্যদিকে দুরন্ত ফর্মে সাউথ আফ্রিকা। উড়তে থাকা প্রোটিয়ারা অবশ্য হালকাভাবে নিচ্ছেন না বাবর-রিজওয়ানদের। পাকিস্তানকে বিপজ্জনক দল হিসেবে দেখছে তারা।

শুক্রবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় মুখোমুখি হবে পাকিস্তান ও সাউথ আফ্রিকা। পাঁচ ম্যাচের মধ্যে চারটি জিতে টেবিলের দুইয়ে আছে প্রোটিয়ারা। অন্যদিকে তিন ম্যাচ হেরে টেবিলের পাঁচে পাকিস্তান। ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে পাকিস্তানকে ‘বিপজ্জনক দল’ সাউথ আফ্রিকার নিয়মিত অধিনায়ক ও ওপেনার টেম্বা বাভুমা।

‘আমরা পাকিস্তানকে ফেলে দিতে পারি না। টুর্নামেন্টের শুরুতে, সেরা চার দলের মধ্যে ছিল তারা। গ্রুপপর্বের পর বোঝা যাবে কারা সেরা চারে থাকছে। দলটির বিপক্ষে ওয়ানডেতে আমাদের ভালো রেকর্ড নেই। তাদের সাথে যেগুলো হচ্ছে তা না হলেও পারতো। আমরা তাদের সম্মান করছি। তাদের দিনে তারা বেশ ভালো খেলে।’

‘পাকিস্তান একটি বিপজ্জনক দল এবং আমরা জানি তারা এখনও তাদের সেরাটার কাছাকাছিও খেলতে পারেনি। কিন্তু আগামীকাল তা হতে পারে, তাই আমরা নিশ্চিত করতে চাই, আমরা এর জন্য প্রস্তুত। আমরা তাদের দুর্বলতা কাজে লাগাতে চাই।

‘আমরা আমাদের আগের ম্যাচগুলোর মত করেই খেলার জন্য পরিকল্পনা করেছি। পাকিস্তান দলের শক্তি, দুর্বলতা এবং হুমকিগুলি বিশ্লেষণ করেছি। আমাদের দৃষ্টিভঙ্গি তাদের দুর্বলতাগুলিকে কাজে লাগানো এবং তাদের শক্তিকে পরাস্ত করা। পাকিস্তান আসলেই একটি বিপজ্জনক দল। তারা যে কোনো দিনে অসাধারণভাবে ভালো পারফর্ম করতে পারে।’

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ সেমিলিডচেন্নাইপাকিস্তানবাভুমালিড স্পোর্টসশাদাবসাউথ আফ্রিকা