সাড়ে তিন বছর পর টি-টুয়েন্টি দলে মিরাজ, আছেন তাসকিন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের জন্য ১৪ জনের দল দিয়েছে বিসিবি। সাড়ে তিন বছর পর ছোট ফরম্যাটে ফেরানো হয়েছে স্পিন-অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে। চোট সেরে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ।

২০১৮ সালের ডিসেম্বরে সবশেষ আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলেছেন মিরাজ, উইন্ডিজের বিপক্ষেই। টেস্ট ও ওয়ানডেতে নিয়মিত মুখ তিনি। গত এপ্রিলে সাউথ আফ্রিকা সফরে চোটে পড়েছিলেন তাসকিন। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন না।

টি-টুয়েন্টি স্কোয়াড আগেই দেয়া হয়েছিল। পেসার শহিদুল ইসলাম ইনজুরিতে পড়ায় তার উইন্ডিজ সফরে যাওয়া হয়নি। ব্যাটার ইয়াসির আলী রাব্বি পিঠের চোটে অ্যান্টিগা থেকে দেশে ফিরতে বাধ্য হন। ফিটনেস ফিরে না পাওয়ায় পেস-অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও দল থেকে ছিটকে গেছেন।

আগামী ২ ও ৩ জুলাই ডমিনিকায় হবে সিরিজের প্রথম দুই টি-টুয়েন্টি ম্যাচ। ৭ জুলাই গায়ানায় শেষ ম্যাচটি। সবগুলো খেলাই বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় মাঠে গড়াবে।

বাংলাদেশের টি-টুয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ।

বিজ্ঞাপন

তাসকিনবাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজমিরাজলিড স্পোর্টস