তিন পরিবর্তন, ইবাদতের অভিষেক, বাঁচা-মরার লড়াই

এশিয়া কাপ-২০২২

জিতলে সুপার ফোরের টিকিট, হারলে বাজবে বিদায়ঘণ্টা— এমন বাঁচা-মরার সমীকরণের ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমেছে সাকিব আল হাসানের দল। এবারের এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারা একাদশে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে হারের পর ঢেলে সাজানো একাদশে বাদ পড়েছেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাঈম শেখ। তাদের জায়গায় এসেছেন সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ।

সবশেষ ম্যাচের একাদশ থেকে আরেক পরিবর্তন পেস বোলিংয়ে। পেস-অলরাউন্ডার সাইফউদ্দিনের জায়গায় ২০ ওভারের ক্রিকেটে অভিষেক হল পেসার ইবাদত হোসেনের। লঙ্কান দলেও এসেছে একটি পরিবর্তন। মাথিশা পাথিরানার জায়গায় অভিষেক হল বোলার আসিধা ফার্নান্দোর।

টি-টুয়েন্টিতে মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে শ্রীলঙ্কা। এপর্যন্ত ১২ ম্যাচে লড়েছে দুদল। বাংলাদেশ জিতেছে ৪টিতে, বাকি ৮টিতে হার। সর্বশেষ ৬ লড়াইয়ে আবার দুদল সমানে সমান, তিনটি করে ম্যাচ জিতেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। নিজেদের সবশেষ ৫ ম্যাচে আবার চারটিতেই হেরেছে উভয় দল।

আফগানিস্তানের বিপক্ষে ৮ উইকেটে হেরে শুরু হয়েছে শ্রীলঙ্কার। গ্রুপের আরেক দল বাংলাদেশের শুরুটাও ভালো হয়নি। রশিদ-নবীদের কাছে টাইগার দল মেনেছে ৭ উইকেটে হার। সুপার ফোরের পথে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের আজকের ম্যাচটা তাই পরিণত হয়েছে অলিখিত সেমিফাইনালে।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, আফিফ হোসেন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, ইবাদত হোসেন ও তাসকিন আহমেদ।

বিজ্ঞাপন

এশিয়া কাপ ২০২২বাংলাদেশমোস্তাফিজলিড স্পোর্টসশ্রীলঙ্কাসাকিব