টাবুর কাব্যময় বর্ণনায় বাঁধন, বিস্মিত অভিনেত্রী!

বলিউডের সিনেমায় অভিনয় করছেন আজমেরী হক বাঁধন। নেটফ্লিক্সের জন্য নির্মিত সিনেমার নাম ‘খুফিয়া’। নির্মাণ করেছেন ‘ওমকারা’ ও ‘হায়দার’ খ্যাত পরিচালক বিশাল ভরদ্বাজ। সেই সিনেমায় বাঁধনের সহ-অভিনেতার নামও সবার জানা। কিন্তু সিনেমায় বাঁধনের চরিত্রটি কেমন, তা এতোদিন খোলাসা করেনি নেটফ্লিক্স, পরিচালক কিংবা বাঁধন নিজেও।

এমনকি এরআগে প্রকাশিত টিজারে বাঁধনের উপস্থিতি থাকলেও তার চরিত্র সম্পর্কে বিন্দুমাত্র ধারণা ছিলো না কারও। অবশেষে খুফিয়ায় বাঁধনের চরিত্রটির রূপ কেমন, তার কিছুটা আভাস মিললো!

শনিবার দুপুরে খুফিয়ার আরও একটি টিজার প্রকাশ করে নেটফ্লিক্স। আর এই পুরো টিজারটিকে বাঁধনের চরিত্রের স্বরূপ উন্মোচন বলা চলে! তারচেয়ে বড় চমক হলো, বাঁধনের চরিত্রটি কাব্যময় ভাষ্যে যিনি উন্মোচন করলেন, তিনি এই ছবির কেন্দ্রীয় চরিত্র ও বলিউডের তারকা অভিনেত্রী টাবু!

‘খুফিয়া’য় মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন টাবু। তার মতো সুঅভিনেত্রীর ভাষ্যে নিজের চরিত্রের টিজার এভাবে প্রকাশিত হবে, জানতেন না বাঁধন। তাই এমন চমকে নিজেও বেশ বিস্মিত হয়েছেন!

চ্যানেল আই অনলাইনকে বাঁধন বলেন, খুফিয়ার আগে একটি টিজার প্রকাশিত হয়েছে, সেখানে আমার দৃশ্য রাখা হবে কিনা- সেটা আমি জানতাম না। খুফিয়ার আজকের টিজারটি নিয়েও আমি কিছু জানতাম না। আর এটা যে পুরো আমার চরিত্র নিয়ে করা হবে, সেটা গুনাক্ষরেও জানতাম না। আমি সারপ্রাইজড! ভীষণ আনন্দিত! তার (টাবু) কণ্ঠে আমার চরিত্রটি এতো সুন্দর করে বর্ণনা করা হলো, আমারতো গুসবাম্প হচ্ছিলো।

বাঁধন জানান, সিনেমায় টাবুর চরিত্রের নাম কৃষ্ণা মেহরা (কেএম), আর তার নিজের চরিত্রটির নাম অক্টোপাস! অক্টোপাসকে বর্ণনা করলেও টিজারে টাবু ও বাঁধন ছাড়াও শুয়ে থাকা একটি দৃশ্যে দেখা গেছে ওয়ামিকা গাব্বিকে, এবং অন্য একটি দৃশ্যে আছেন আলী ফজল।

কাব্যময় ঢঙে বাঁধনের চরিত্রটি নিয়ে টাবুকে বলতে শোনা যায়, ‘খুবই অদ্ভুত ছিল মেয়েটি! গুনাহ এর মতো চুপ চুপ ভাব; আবার মৃত্যুর মতো স্পষ্ট। কখনও আবার ভাগ্যের মতো অযৌক্তিক। হাতের আঙুলের কাছে এসে থাকা কাপর টেনে আঙুলগুলো ঢেকে রাখার স্বভাব ছিল অক্টোপাসের। হাঁচি দিলে একসঙ্গে তিনটা দিত। আর গলার কাছে যেখানে গর্তের মতো আছে, সেখানে ওর একটা তিল ছিল, আঁচিলের মতো।’

অক্টোপাস চরিত্রটি নিয়ে বাঁধন বলেন, ‘আগেও বলেছি খুফিয়ায় আমার চরিত্রের স্ক্রিন টাইম খুব বেশি নয়, তবে বেশ সিকনিফিক্যান্ট ক্যারেক্টার।’

সিনেমায় বাঁধনের চরিত্রটি নিয়ে আলাদা টিজার প্রকাশের পর ‘খুফিয়া’ বিশেষ গুরুত্ব পাচ্ছে বাংলাদেশের দর্শক অনুরাগীদের কাছে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাঁধনকে অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা জানাচ্ছেন সাধারণ দর্শক থেকে শোবিজ অঙ্গনের সহকর্মীরাও। শেয়ার করছেন সেই টিজার।

‘খুফিয়া’ ছবিটি মূলত সত্য ঘটনা দ্বারা অনুপ্রাণিত এবং অমর ভূষণের জনপ্রিয় গুপ্তচর উপন্যাস ‘এস্কেপ টু নোহোয়ার’ এর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। একাধিক টিজার প্রকাশ্যে এলেও সিনেমাটি কবে নেটফ্লিক্সে দেখা যাবে, তা জানা যায়নি।

এরআগে একটি সাক্ষাৎকারে নির্মাতা বিশাল ভরদ্বাজ জানিয়েছিলেন, ‘এটি একটি অত্যাধুনিক অ্যাকশন স্পাই থ্রিলার ঘরাণার ছবি। ভারতীয় চলচ্চিত্রে এই মানের থ্রিলার ফিল্ম খুব একটা হয়নি’।

বিজ্ঞাপন

আজমেরী হক বাঁধনআলী ফজলআশীষ বিদ্যার্থীখুফিয়াটাবুটিজারনেটফ্লিক্সবলিউডবাঁধনবিশাল ভরদ্বাজলিড বিনোদনসিনেমা