রোহিত-কোহলিদের নাচিয়ে সমতায় অস্ট্রেলিয়া

ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে রোহিত-কোহলিদের নাচিয়ে সমতায় ফিরলো অস্ট্রেলিয়া। মিচেল স্টার্কের দুর্দান্ত বোলিংয়ের পর মিচেল মার্শ ও ট্রাভিস হেডের ঝড়ে ১০ উইকেটের বড় জয় পেয়েছে অজিরা।

বিশাখাপট্টমে টসে জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। প্রথম ওভারেই সাফল্য এনে দেন প্রথম ওয়ানডেতেও দুর্দান্ত বল করা পেসার স্টার্ক। বড় জয়ের শুরুর ভিতটা মূলত তার হাত দিয়েই শুরু করে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে নবম বার পাঁচ বা তার বেশি উইকেট নিলেন স্টার্ক।

এরআগে, প্রথম ওভার থেকেই উইকেট হারাতে থাকা ভারত মাত্র ২৬ ওভার খেলতে পারে। সর্বোচ্চ রান আসে তিনে নামা বিরাট কোহলির ব্যাটে। অক্ষর প্যাটেল করেন ২৯ রান, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার থেকে আসে ১৬ রান। আর কোন ব্যাটার উল্লেখযোগ্য রান করতে না পারলে মাত্র ১১৭ রানে থামে ভারত।

বোলারদের দেখানো পথে হেটে কাজটা সহজে করে দেন দুই ওপেনার মার্শ ও হেড। ৬৬ বলে ১২১ রানের জুটি গড়ে ওয়ানডের সেরা ভারতের কোন বোলারকেই পাত্তা দেয়নি তারা। মাত্র ১১ ওভারে কোন উইকেট না হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে অস্ট্রেলিয়া।

ম্যাচসেরা মিচেল মার্শ ৩৬ বলে ৬৬ রান, ট্রাভিস হেডের থেকে আসে ৩০ বলে ৫১ রানের ইনিংস। ৮ ওভারে একটি মেডেন ও ৫৩ রান দিয়ে স্টার্ক নিয়েছেন ৫ উইকেট। শন অ্যাবোট ২৩ রানে ৩ ও নাথান এলিস ১৩ রানে ২ উইকেট নেন।

অস্ট্রেলিয়াওয়ানডে সিরিজকোহলিভারতমার্শলিড স্পোর্টসস্টার্কহেড