আসাদুজ্জামান নূরের অনুপ্রেরণায় শহরের দেয়ালে মুক্তিযুদ্ধের চিত্র

শহরের দেয়ালে দেয়ালে মুক্তিযুদ্ধের নানা চিত্র আঁকছে শিশু-কিশোরের দল। মহান বিজয় দিবস উপলক্ষে এই আয়োজন চলছে উত্তরবঙ্গের নীলফামারী শহরে।

স্থানীয় সংসদ সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূরের অনুপ্রেরণা ও সহযোগিতায় প্রায় ছয় বছর ধরে এই আয়োজনটি করে আসছে ‘ভিশন ২০২১’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

এ বিষয়ে আসাদুজ্জামান নূর বলেন, শিশুকিশোরদের সৃজনশীল কাজে অনুপ্রেরণা যোগাতেই প্রতি বছর আমরা এই আয়োজনটি করছি। প্রগতিশীল চিন্তার সকল মানুষই আয়োজনটি দেখে মুগ্ধ হচ্ছেন।

‘ভিশন ২০২১’ জানায়, শিশুদের মেধা বিকাশ ও শহরকে পরিচ্ছন্ন রাখতে ‘রাঙাও তোমার শহর’ শীর্ষক এই আয়োজনটি করা হয়। প্রতি বছর স্কুল কলেজে বার্ষিক সমাপনী হওয়ার পর দুই মাস ধরে শহরের নির্ধারিত বিভিন্ন দেয়ালে ছবি আঁকে ক্ষুদে চিত্রশিল্পীরা।

এবারের বিজয় দিবস উপলক্ষে এই কর্মসূচিতে মুক্তিযুদ্ধকে উপজীব্য করে ছবি আঁকছে ক্ষুদে শিল্পীরা। রংতুলির আঁচড়ে সাজিয়ে চলেছে শহরের বিভিন্ন দেয়াল। তাদের আঁকা চিত্রকর্মে ফুটিয়ে তোলা হচ্ছে মুক্তিযোদ্ধাদের অবয়ব, যুদ্ধ দিনের দৃশ্য। বাংলাদেশের পতাকা ও প্রকৃতির নানা দৃশ্য।

আসাদুজ্জামান নূরক্ষুদে শিল্পীনূরমুক্তিযুদ্ধলিড বিনোদন