অর্থদণ্ডসহ নয় বছরের জেল হতে পারে আলভেজের

বিজ্ঞাপন

যৌন হয়রানির অভিযোগে নয় মাসের বেশি সময় ধরে স্পেনের একটি কারাগারে রয়েছেন দানি আলভেজ। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় ব্রাজিলিয়ান ডিফেন্ডারের বিরুদ্ধে করা তদন্তও শেষ হয়েছে। প্রমাণও মিলেছে অভিযোগের। এবার খবর এসেছে অর্থদণ্ডসহ নয় বছরের জেল হতে পারে সেলেসাও তারকার।

বিজ্ঞাপন

ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ব্রাজিলের সাবেক ফুলব্যাকের বিরুদ্ধে ৯ বছরের জেল শাস্তি দাবি করেছেন স্পেনের আইনজীবীরা। বার্সা ও পিএসজির সাবেক এই খেলোয়াড়ের কাছে ভুক্তভোগীর জন্য ১ লাখ ৫০ হাজার ইউরো ক্ষতিপূরণও দাবি করেছেন তারা। আলভেজের বিরুদ্ধে অভিযোগপত্রের একটি অনুলিপিতে পাওয়ার গেছে এমন তথ্য।

গত আগস্টে স্পেনের একজন বিচারক আলভেজকে আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত করেন। জানান, তার বিরুদ্ধে অপরাধের প্রমাণ পাওয়ার কথা। চলতি বছরের শেষদিকে বা ২০২৪ সালের শুরুর দিকে বিচারের তারিখ নির্ধারণ হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ডিসেম্বরে বার্সেলোনার একটি নাইটক্লাবে এক নারীকে হয়রানি করেন আলভেজ। সেই অভিযোগের পরেই স্পেনের কাতালান অঞ্চলের সুপ্রিম কোর্ট জানায়, তদন্তের কাজ তারা শুরু করেছেন।

বিজ্ঞাপন

জানুয়ারিতে গ্রেপ্তার হওয়ার পর আলভেজকে রিমান্ডে নেয়া হয় এবং পরের মাসে তার জামিন আবেদন বিচারকরা নামঞ্জুর করেন। বিচারকরা বলেছিলেন, তারা মনে করেন আলভেজ মুক্তি পেলে স্পেন থেকে পালিয়ে যাবেন এবং তার জন্মস্থান ব্রাজিলে ফিরে যাবেন।

সেলেসাও ডিফেন্ডারকে পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেয়া হয়। এরপর থেকে স্পেনের ব্রায়ান্স-২ কারাগারে কৌটিনহো নামক আরেক ব্রাজিলিয়ান বন্দীর সাথে কারাকক্ষ ভাগাভাগি করছেন আলভেজ।

৪০ বর্ষী আলভেজ বার্সেলোনার হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ এবং ব্রাজিলের জার্সিতে দুটি কোপা আমেরিকাসহ ক্যারিয়ারে ৪২টি শিরোপা জিতেছেন। গত বছর কাতারে সেলেসাওদের হয়ে তৃতীয় বিশ্বকাপ খেলেছেন এই ডিফেন্ডার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আলভেজবার্সেলোনাব্রাজিললিড স্পোর্টসস্পেন