আগুয়েরোর ‘স্ক্রিনশট’ দেখে বিমর্ষ মেসি

দুদিন আগে আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামিতে যাওয়ার কথা জানিয়েছেন লিওনেল মেসি। ক্লাবটির লিগে পয়েন্ট টেবিলের তলানিতে থাকার বিষয়টি নিয়ে ৩৫ বর্ষী মহাতারকার সঙ্গে কথা বলেছেন সার্জিও আগুয়েরো। দুই বন্ধুর সেই আলাপচারিতায় হতাশা লুকাননি মেসি, হয়ে পড়েন বিমর্ষ।

মেজর লিগ সকারের চলতি মৌসুমে ১৬ ম্যাচের মধ্যে ১৫টিতেই হেরেছে ইন্টার মিয়ামি। মাত্র ১৫ পয়েন্ট নিয়ে টেবিলে সবার নিচে অবস্থান করছে ক্লাবটি। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী টেবিলের শীর্ষ সাত দল সরাসরি ফাইনাল সিরিজে খেলতে পারে। অষ্টম ও নবম স্থানে থাকা দল ওয়াইল্ড কার্ড রাউন্ডে (প্লে-অফ) প্রবেশ করে।

ইন্টার মিয়ামির হাতে এবারের মৌসুমে আর মাত্র একটি খেলা বাকি আছে। বর্তমান বাস্তবতায় দলটির ওয়াইল্ড কার্ড রাউন্ডে খেলা অসম্ভবই বলা যায়। বিষয়টি নিয়ে মেসির সঙ্গে কথা বলেছেন জাতীয় দলের সাবেক সতীর্থ আগুয়েরো। পয়েন্ট টেবিলের একটি স্ক্রিনশট তিনি এলএম টেনকে পাঠান।

সঙ্গে আগুয়েরো বলেন, ‘আপনার দল পেছনে রয়েছে। আপনাদের আট থেকে নয়ের ভেতর যেতে হবে।’ তখন মেসি নাকি ভেঙে পড়েন! তিনি শুধু বলছিলেন, ‘আমাদের প্লে-অফ নিশ্চিত করতে হবে!’

সাবেক ইংলিশ ফুটবলার ডেভিড বেকহ্যামের ক্লাবটির সঙ্গে মেসির চুক্তি নিয়ে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টি-ওয়াইসি স্পোর্টস’ তথ্য দিয়েছে, তারা তিন বছরের চুক্তির ইঙ্গিত দিলেও স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ দাবি করেছে মেসিকে চার বছরের চুক্তির প্রস্তাব দেয়া হয়েছে।

যদি তিন বছরের চুক্তিতে যোগ দেন মেসি, প্রথম দুই মৌসুম শেষ করে পরের মৌসুমে চাইলে চুক্তি বাড়াতে পারবেন। মেয়াদ বাড়ানোর বিষয়টি নির্ভর করবে দুপক্ষের আলোচনার ভিত্তিতে। স্পেনের আরেক সংবাদমাধ্যম ‘রেলেভো’ অবশ্য বলছে দুই বছরের চুক্তি করবেন মেসি।

আগামী ৫ জুলাই এমএলএসের সেকেন্ডারি ট্রান্সফার উইন্ডোর প্রথমদিনেই মেসির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি হওয়ার কথা আছে মিয়ামির। আর ২১ জুলাই লিগ কাপের প্রথম ম্যাচে মিয়ামির হয়ে অভিষেক হতে পারে বিশ্বজয়ী মেসির।

আগুয়েরোইন্টার মিয়ামিমেজর লিগ সকারমেসিলিড স্পোর্টস