রোহিতকে ফিরিয়ে হাসানের ‘প্রায়শ্চিত্ত’

তাসকিন আহমেদের করা তৃতীয় ওভারে ক্যাচ দিয়ে জীবন পেয়েছিলেন রোহিত শর্মা। এক রানে তিনি বাউন্ডারির কাছে হাসান মাহমুদের পিচ্ছিল হাতের কল্যাণে ক্রিজে থেকে যাওয়ার সুযোগ পান। পরের ওভারেই অবশ্য প্রায়শ্চিত্ত করেন হাসান। বল হাতে নিয়েই ২ রান করা রোহিতের উইকেট তোলেন। পয়েন্টে ইয়াসির ক্যাচ নিলে উল্লাসে মাতে সাকিবের দল।

পাওয়ার প্লের ৬ ওভারে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নামা ভারতের স্কোর ১ উইকেটে ৩৭ রান। লোকেশ রাহুল ২০ বলে এক চার ও ২ ছক্কায় ২১ ও বিরাট কোহলি ৯ বলে ৩ চারে ১৩ রানে ক্রিজে আছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ খেলা একাদশে একটি পরিবর্তন এনে নেমেছে টাইগার দল। জায়গা হারিয়েছেন বাজে ফর্মে থাকা ওপেনার সৌম্য সরকার, খেলবেন পেসার শরিফুল ইসলাম।

পাকিস্তান ও নেদারল্যান্ডসকে হারিয়ে টেবিলের শীর্ষে থাকা ভারতের বিপক্ষে খেলবেন চার পেসার। বোলিং আক্রমণে পেসারদের স্পিন সঙ্গী থাকছেন অধিনায়ক সাকিব আল হাসান ও অনিয়মিত মোসাদ্দেক হোসেন।

সুপার টুয়েলভে প্রথম ম্যাচে হোবার্টে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়ে শুভ যাত্রা করেছিল বাংলাদেশ। পরের ম্যাচে সাউথ আফ্রিকার বিপক্ষে ১০৪ রানের বড় ব্যবধানে হেরেছে। সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে ৩ রানের জয় তুলেছিলেন সাকিবরা।

অ্যাডিলেডকোহলিটি-টুয়েন্টি বাংলাদেশটি-টুয়েন্টি বিশ্বকাপ ২০২২টি-টুয়েন্টি ভারতলিড টি-টুয়েন্টি বিশ্বকাপসাকিব