২৪ রান বিলিয়ে লাগাম ছেড়ে দিলেন শরিফুল

রোহিত শর্মাকে দ্রুত ফেরানোর স্বস্তি কেড়ে নিচ্ছিলেন লোকেশ রাহুল ও বিরাট কোহলি। দ্বিতীয় উইকেটে দুজনে দ্রুতগতিতে রান তুলতে থাকেন। রাহুল আক্রমণাত্মক ব্যাটিং করে পান ফিফটি। সাকিব বল হাতে নিয়েই তাকে সাজঘরে ফিরিয়েছেন। কোহলি ও সূর্যকুমার যাদবের ব্যাটিংয়ে অবশ্য স্বস্তিতে নেই টাইগাররা। শরিফুল এক ওভারে ২৪ রান বিলিয়ে রানচাকার লাগাম ছেড়ে দেন।

১২ ওভারে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নামা ভারতের স্কোর ২ উইকেটে ১০১ রান। বিরাট কোহলি ২৪ বলে ৪ চারে ২৯ ও সূর্যকুমার যাদব ১০ বলে এক চারে ১৭ রানে ক্রিজে আছেন।

শুরুতে তাসকিনের করা তৃতীয় ওভারে ক্যাচ দিয়ে জীবন পেয়েছিলেন রোহিত শর্মা। এক রানে তিনি বাউন্ডারির কাছে হাসান মাহমুদের পিচ্ছিল হাতের কল্যাণে ক্রিজে থেকে যাওয়ার সুযোগ পান। পরের ওভারেই অবশ্য প্রায়শ্চিত্ত করেন হাসান। বল হাতে নিয়ে ২ রান করা রোহিতের উইকেট তোলেন। পয়েন্টে ইয়াসির ক্যাচ নিলে উল্লাসে মাতে সাকিবের দল।

পাওয়ার প্লের ৬ ওভারে ভারত ৩৭ রানের বেশি তুলতে পারেনি। এরপর তারা হাত খুলে মারা শুরু করে। অষ্টম ওভারে বোলিং আক্রমণে এসে সাকিব দেন ১০ রান। নবম ওভারে শরিফুল ইসলাম ২৪ রান বিলিয়ে যান।

আগ্রাসী রাহুল ফিফটি পাওয়ার পরপরই আউট হন। সাকিবের বলে শর্ট ফাইন লেগে মোস্তাফিজুর রহমানের হাতে ধরা পড়েন। ৩২ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৫০ রানের ইনিংস খেলে যান।

অ্যাডিলেডকোহলিটি-টুয়েন্টি বাংলাদেশটি-টুয়েন্টি বিশ্বকাপ ২০২২টি-টুয়েন্টি ভারতরাহুলরোহিতলিড টি-টুয়েন্টি বিশ্বকাপসাকিব