ব্রাজিলে ফ্লাইট বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত

ব্রাজিলের জনপ্রিয় পর্যটন শহর বার্সেলোসে ঝড়ো আবহাওয়ায় অবতরণের চেষ্টা করার সময় ব্রাজিলের আমাজনে একটি ফ্লাইট বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, এই দুর্ঘটনায় ১২ জন যাত্রী এবং দুই জন ক্রু সদস্য নিহত হয়েছেন।

এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) অ্যামাজনাস রাজ্যের নিরাপত্তা সচিব ভিনিসিয়াস আলমেদা একটি সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ফ্লাইটের পাইলট ভারী বৃষ্টির মধ্যে বার্সেলোস শহরের দিকে আসছিলেন। বৈরি আবহাওয়ায় দৃশ্যমানতা কম ছিল এবং অসাবধানতাবশত ফ্লাইটি রানওয়ের মাঝখানে অবতরণ করতে শুরু করে।

রাজ্য সরকার এক বিবৃতিতে বলেছে, প্রাথমিক তদন্তে ইঙ্গিত করা হয়েছে যে যাত্রীরা সবাই ব্রাজিলিয়ান, যারা মাছ ধরার জন্য এই অঞ্চলে ভ্রমণ করছিলেন। বিবৃতিতে গভর্নর উইলসন লিমা এক্স লিখেছেন, আমাদের উদ্ধারকারী দল ফ্লাইট বিধ্বস্ত হওয়ার পর থেকে প্রয়োজনীয় সহায়তা দিয়ে যাচ্ছে। নিহতদের পরিবারের প্রতি আমার সংহতি এবং প্রার্থনা।

বিধ্বস্ত ফ্লাইটি ইএমবি-১১০ একটি টুইন-ইঞ্জিন টার্বোপ্রপ যা ব্রাজিলের ফ্লাইট-নির্মাতা এমব্রেয়ারের নির্মিত। বিমানটি রাজ্যের রাজধানী মানাউস থেকে বার্সেলোসের উদ্দেশে প্রায় ৯০ মিনিটের যাত্রায় যাচ্ছিল।

কর্মকর্তারা জানিয়েছেন, একই সময়ে বার্সেলোসের কাছে আসা দুটি ফ্লাইটকে আবহাওয়ার কারণে মানাউসে ফিরে যেতে হয়েছিল। ব্রাজিলের বিমান বাহিনী এবং পুলিশ দুর্ঘটনার তদন্ত করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

১৪ জন নিহতব্রাজিল