২৭ নভেম্বরের মধ্যে মনোনয়ন: কাদের

শুরুর তালিকা থেকে বাদ পড়েছেন বেশ কয়েকজন মনোনয়ন প্রত্যাশী

২৭ নভেম্বরের মধ্যে মনোনয়ন ঘোষণার বিকল্প নেই মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন: ওই সময়ের মধ্যে মনোনয়ন চূড়ান্ত না করার বিকল্প কোন বিকল্প আমাদের হাতে নেই।

শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ কথা বলেন তিনি।

কাদের বলেন: ২৭ নভেম্বরের মধ্যে মনোনয়ন ঘোষণার কোন বিকল্প নেই। তবে আপনারা আবার লিখে দেবেন না যে ২৭ তারিখ নাম ঘোষণা করা হবে।

নির্বাচনী জোটের শরিকদের মধ্যে আসন বন্টন নিয়ে তিনি বলেন: শরিকদের মধ্যে আসন বন্টন নিয়ে দর-কষাকষি আছে, চলবে। তবে এটা কোন টানাপোড়েন নয়, এটা গণতন্ত্রের অংশ। ভারতসহ বিভিন্ন দেশে জোটভিত্তিক রাজনীতিতে এই ধরনের দর-কষাকষি আছে, আমাদেরও আছে। তবে সেটা সাধ্যের অতীত নয়।

তিনি যোগ করেন: শরিকদের দাবি আমাদের সাধ্যের মধ্যেই আছে। অমুককে এতো দেবো, তমুককে এত দেবো বিষয়টা এমন নয়। উইনেবল হতে হবে তাদের।

প্রথমিক মনোনয়ন তালিকা কাটছাট হয়েছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন: প্রথমে কিছু লোককে মনোনয়ন দেয়ার চিন্তাভাবনা করেছিলাম এখন সেটার কিছু কিছু পরিবর্তন করতে হচ্ছে। আমরা চেঞ্জ করছি, রিভিউ করছি। এটার অন্যতম কারণ হলো ইলেক্টেবল উইনেবল ছাড়া কাউকে মনোনয়ন দিয়ে লাভ হবে না। এটা আওয়ামী লীগের হোক, ১৪ দলের হোক, জাতীয় পার্টির হোক আর যুক্তফ্রন্টের হোক।

বিএনপির যশোরের মনোনয়ন প্রত্যাশীর বুড়িগঙ্গায় লাশ, ডাল মে কুচ কালা হ্যায়। বিএনপির অনেক মনোনয়ন প্রত্যাশী আছে। এটা বিএনপির ইন্টারনাল ম্যাটার হতে পারে, তাদের কাজ হতেও পারে। তদন্ত সাপেক্ষে জানা যাবে, বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পল্টনে বিএনপির আবাসিক প্রতিনিধি আছে মন্তব্য করে কাদের বলেন: বিএনপির পল্টন অফিস মিথ্যাচারের ফ্যাক্টরি।

এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ অনেকে।

কাদেরনির্বাচনমনোনয়নসেমি লিড