২০ জন মুক্তিযোদ্ধা নির্মাতাকে সম্মাননা দিচ্ছে পরিচালক সমিতি

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছেন এমন ২০ জন মুক্তিযোদ্ধা পরিচালককে সম্মাননা জানানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। আগামী ২৬ মার্চ, স্বাধীনতা দিবসের দিন দুপুর ১২ টায় এফডিসিতে এই সম্মাননা প্রদান করা হবে।

চ্যানেল আই অনলাইনকে খবরটি জানিয়ে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, যে সব পরিচালক মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন এবং বেঁচে আছেন, তেমন ২০ জন পরিচালনকে এই সম্মাননা দেয়া হবে। এটা পরিচালক সমিতির পক্ষ থেকে দেয়া হবে।

নির্মাতা খোকন বলেন, গত মাসিক সভায় আমরা এই ২০ জন মুক্তিযোদ্ধা পরিচালককে আজীবন মাসিক চাঁদা মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছি। পাশাপাশি তাদের নামের আগে বীর মুক্তিযোদ্ধা শব্দটা পরিচালক সমিতির যাবতীয় খাতায় যুক্ত করা হয়েছে।

যে ২০ জন মুক্তিযোদ্ধা পরিচালক সম্মাননা পেতে যাচ্ছেন তাদের মধ্যে রয়েছেন সৈয়দ হাসান ইমাম, দেলোয়ার জাহান ঝন্টু, মনতাজুর রহমান আকবর, তমিজ উদ্দিন রিজভী, আহসানউল্লাহ মনি, সোহেল রানা, মোহাম্মদ মনি প্রমুখ।

সম্মাননা দেয়ার আগে ২৬ মার্চ সকালে পতাকা উত্তোলন, পরিচালক সমিতির স্মৃতিসৌধ উত্তাপে পুষ্পস্তবক অর্পণ, মেডিক্যাল ক্যাম্পে ডায়াবেটিকস, কিডনি ও রক্ত পরীক্ষা ছাড়াও আলোচনা অনুষ্ঠান করা হবে তার পর ২০ মুক্তিযোদ্ধা পরিচালককে সম্মাননা দেয়া হবে।

এফডিসিপরিচালক সমিতিমুক্তিযুদ্ধলিড বিনোদনহাসান ইমাম