স্বেচ্ছাসেবক লীগে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করতে হবে: কাদের

স্বেচ্ছাসেবক লীগে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, যাদের বিরুদ্ধে সন্ত্রাস, দুর্নীতি, মাদককের অভিযোগ রয়েছে তাদের সংগঠন থেকে বাদ দিতে হবে। বিতর্কিত ও অনুপ্রবেশকারীরা যেন কমিটিতে স্থান না পায়।

শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ৩য় সম্মেলন উপলক্ষে আওয়ামী লীগ শীর্ষ নেতৃত্বের বৈঠকে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নিজের দল ভারি করার জন্য বিতর্কিত লোক দলে ভেড়াবেন না। ক্লিন ইমেজের লোককে দলে ভেড়াবেন। আমরা ক্লিন ইমেজর লিডারশিপ গড়ে তুলতে চাই।

স্বেচ্ছাসেবক লীগে নারী নেতৃত্ব বাড়ানোর তাগিদ দিয়ে তিনি বলেন, যেসকল নারী সংগঠন করতে আগ্রহী তাদের সংগঠনের সঙ্গে সম্পৃক্ত করুন। এখানে বাহাউদ্দীন উপস্থিত আছেন তার দৃষ্টি আকর্ষণ করছি যেসকল নারীর ত্যাগের মানসিকতা রয়েছে তাদের সংগঠনের নেতৃত্বে আনুন৷

খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গে তিনি বলেন, তার পরিবার আজ অভিযোগ করেছে সরকার খালেদা জিয়ার জামিনে বাধা দিচ্ছে, তারা আন্দোলন করে বেগম জিয়াকে মুক্ত করবে৷ আমি বলবো নির্বাচনে পরাজিত বিএনপি জনসমর্থন হারিয়েছে। তারা যদি পারে রাজপথে এসে আন্দোলন করে তাদের নেত্রীকে মুক্ত করুক।

বৈঠকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দীন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্ততি কমিটির আহ্বায়ক নির্মল গুহ, সদস্য সচিব গাজী মেসবাউল হোসেন সাচ্চু, সহ-সভাপতি আজফাল বাবু, মুজিবুর রহমান স্বপন, সাংগঠনিক সম্পাদক মো. আজিম, সোহেল রানা টিপু, সাজ্জাদ সাকিব বাদশা, সহ-প্রচার সম্পাদক ওবায়দুল হক খান, নাফিউল করিম নাফা, অ্যাড. মো. মুখলেচুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

১১ নভেম্বর ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে এবং ১২ নভেম্বর কৃষিবিদ ইন্সটিটিউট বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

ওবায়দুল কাদের