রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী

আজ ২৫ শে বৈশাখ, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪তম জন্ম জয়ন্তীতে সিরাজগঞ্জের শাহজাদপুরে দীর্ঘদিনের প্রতীক্ষিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপিত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাহজাদপুরে এ বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

শাহজাদপুর উপজেলার পুরো শহর জুড়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি ও নিদর্শন। কবি গুরুর জন্মবার্ষিকী ও বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষ্যে সেখানে তিনদিনের অনুষ্ঠানমালার শুরু হচ্ছে।

এখানকার প্রাকৃতিক সৌন্দর্য্য আকৃষ্ট করেছিল কবিগুরুকে। শাহজাদপুরের কাচারি বাড়ীতে বসে তিনি লিখেছিলেন অনেক ছোটগল্প, কবিতা ও উপন্যাস। রবীন্দ্র গবেষক ও লেখক প্রফেসর নাসিম উদ্দিন মালিথা বলেন, শুধু শাহজাদপুর কিংবা উত্তরবঙ্গ নয় বরং এই উদ্যোগ সমগ্র বাংলাদেশের জন্য আনন্দ, গর্বের। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পথচলা শুরুতে শিক্ষার্থীরাও উচ্ছ্বাস প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রাথমিক কাজ, রবীন্দ্র জন্মবার্ষিকী এবং প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে বলেন জানান স্থানীয় সাংসদ হাসিবুর রহমান স্বপন ও জেলা প্রশাসক বিল্লাল হোসেন।

প্রধানমন্ত্রী রবীন্দ্র-বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপনের পাশাপাশি নব-নির্মিত আঞ্চলিক পাসপোর্ট অফিস, মেরিন একাডেমি, শেখ রাসেল শিশু পার্ক, জেলা রেজিস্ট্রি অফিস ও সম্প্রসারিত ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ প্লান্টেরও উদ্বোধন করবেন।

কবিগুরুপ্রধানমন্ত্রীরবীন্দ্র বিশ্ববিদ্যালয়রবীন্দ্রনাথ ঠাকুর