মানে চতুর্থ হওয়ায় লজ্জিত মেসি!

লিভারপুলের হয়ে গত মৌসুমটা দুর্দান্ত কেটেছে সাদিও মানের। অলরেডদের ইউরোপ সেরা করার পেছনে দারুণ ভূমিকা ছিল সেনেগালিজ ফরোয়ার্ডের। তবে ব্যালন ডি’অরের মঞ্চে এসে শেষ পর্যন্ত চতুর্থ হয়েই খুশি থাকতে হয়েছে তাকে। বিষয়টিকে লজ্জাজনক বলে অভিহিত করেছেন এবারের জয়ী লিওনেল মেসি।

মানের লিভারপুল সতীর্থ ভার্জিল ফন ডাইককে মাত্র ৭ ভোটে পেছনে ফেলে ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন মেসি। বার্সেলোনা ফরোয়ার্ড মনে করেন মানের চতুর্থ হওয়াটা অস্বাভাবিক! এমনকি ফিফা বর্ষসেরার পুরস্কারের সময় নিজের ভোটটা পর্যন্ত মানেকেই দেয়ার কথা ক্যানেল প্লাস আফ্রিকাকে জানিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। জাতীয় দল অধিনায়ক হওয়ায় ভোট দেয়ার অধিকার ছিল তারও। শেষ পর্যন্ত অবশ্য ফিফার বর্ষসেরা হয়েছেন মেসিই।

‘মানেকে চতুর্থ স্থানে দেখাটা লজ্জাকর। আমি মনে করি এ বছর অনেকেই দারুণ খেলেছে। এ কারণেই একজন নির্দিষ্ট খেলোয়াড় বেছে নেয়া বেশ কঠিন ছিল। আমি সাদিও মানেকে বেছে নিয়েছিলাম (ফিফা বর্ষসেরায়)। কারণ আমি ওর মতো খেলোয়াড়কে পছন্দ করি।’

‘লিভারপুলের মতো মানেও দারুণ এক বছর কাটিয়েছেন। এ কারণেই আমি মানেকে বেছে নিয়েছিলাম। আবারও বলছি এ বছর দারুণ সব খেলোয়াড় ছিল। আর এ কারণে খেলোয়াড় বাছাই করা বেশ কষ্টসাধ্য ছিল।’

চলতি মৌসুমেও দারুণ ফর্মে আছেন মানে। এরইমধ্যে করে ফেলেছেন ১৩ গোল। আগামীবারের গোল্ডেন বলের লড়াইয়ে বেশ ভালোভাবেই মেসির সঙ্গে দৌড়াচ্ছেন সেনেগাল তারকা।

লিওনেল মেসিলিড স্পোর্টসসাদিও মানে