বিএনপির মনোনয়ন ফরম কিনে আলোচনায় যারা

প্রথম দিনে বিক্রি ১৩২৬টি ফরম

দলীয় মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে সোমবার বিএনপির ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি। আলোচিতদের মধ্যে ফরম কিনেছেন; সংগীতশিল্পী কনকচাঁপা, বেবি নাজনিন, চিত্রনায়ক হেলাল খান, চিত্রনায়িকা শায়লা প্রমুখ।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, সোমবার রাত ৮টায় মনোনয়ন ফরম বিক্রি প্রথমদিনের মতো শেষ হয়েছে। আগামীকাল সকাল থেকে তা আবার শুরু হবে। 

রিজভী বলেন, আজকে কাকরাইল থেকে ফকিরাপুল পর্যন্ত মানুষের ঢল নেমেছিলো। বিএনপি নেতাকর্মীদের উপর এতো হয়রানি, গ্রেপ্তার, নির্যাতনের পরও আজকে যে ব্যাপক স্ফুরণ হয়েছে মানুষের, তা আপনারা লক্ষ্য করেছেন। সমস্ত নিপীড়নের জাল ছিন্ন করে আজকে ব্যাপক উপস্থিতি ছিলো নেতাকর্মীদের। আজকে একদিনেই ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

এসময় মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের সময় বৃদ্ধি করে রিজভী বলেন, নির্বাচন কমিশন নির্বাচনের সিডিউল নতুন করে ঘোষণা করে ৩০ তারিখ করায় বিএনপির মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের সময় দুদিন বাড়িয়ে আগামী ১৫-১৬ নভেম্বর পর্যন্ত করা হলো।

‘‘অর্থাৎ ১২ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ফরম কেনা এবং জমা দেয়ার তারিখ ঘোষণা করলাম। এর আগে ছিলো ১২ থেকে ১৪ নভেম্বর।’’

এর আগে সোমবার সকালে খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহের মাধ্যমে বিএনপির এই কর্মসূচি শুরু হয়। প্রথমদিন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার পক্ষ থেকে নেয়া হয়েছে ৩টি আসনের মনোনয়ন ফরম।
এছাড়াও কেন্দ্রীয় শীর্ষ নেতাদের মধ্যে মধ্যে ফরম নিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনসহ আরো অনেকেই।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনবিএনপিমনোনয়ন ফরমমনোনয়ন ফরম বিক্রিলিড নিউজ